সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৭ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গ্রীণ সিটি কেউ রক্তে লাল করতে চাই আমরা তাদের ছাড় দিব না; নয়া পুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৭, ২০২৩ ৪:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহীতে নয়া পুলিশ কমিশনারের যোগদানের সাথে সাথে নতুন বার্তা দিলেন নগরবাসীকে। তিনি গণমাধ্যম কর্মীদের সাথে খোলামেলা আলাপ করেন। শুরুতেই তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, কোন পুলিশ সদস্য মাদক ও নারী ব্যবসা এবং জুয়ার সঙ্গে জড়িত থাকলে তাদের কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা  দিয়েছেন।  রাজশাহীর নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। সোমবার (৭ আগস্ট) বিকেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি।

এছাড়াও শহরে স্কুল-কলেজের ড্রেস পরে পদ্মাপাড়ে বসে থাকা এবং যেসব কিশোর-তরুণ মটরসাইলেন্সারের মুখ বড় করে প্রচণ্ড গতিতে উচ্চ শব্দে বাইক হাঁকিয়ে বেড়ায়, এখন থেকেই তাদের বিরুদ্ধে কঠোর অভিযান শুরু হবে।  তিনি আরো বলেন,  আমার প্রধান লক্ষ আইনশৃংখলা পরিস্থিতির উন্নতি করা। নগরজুড়ে সিসিটিভি ক্যামেরার বিস্তার বাড়িয়ে পর্যবেক্ষণ জোরালো করা হবে। এই গ্রীণ সিটিতে যদি কেউ রক্তে লাল করতে চাই তাহলে আমরা তাদের কোনভাবেই ছাড় দিব না।

সামনে নির্বাচন ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের মতো নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না। যে কোনো ধরনের বিশৃঙ্খলা ও উসকানিদাতাদের যথাযথ আইনের মাধ্যমে প্রতিহত করা হবে। আমরা যদি দেখি কোনো একটি মহল উসকানি দিচ্ছে বা কোনো একটি মহল রাস্তাঘাটে নেমে সুন্দর এই শান্তির শহরকে, এই গ্রিন সিটিকে কেউ রক্তে লাল করতে চায়, আমরাও বিনা হাতে ফিরে আসব না। আমরাও তাদের চ্যালেঞ্জ ছুড়ে দেব। আমরাও তাদের সমুচিত জবাব দেব।

তিনি বলেন, আমরা জানি মিডিয়া হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ এবং তৃতীয় নয়ন। মিডিয়ার কারণে আমরা ঘটে যাওয়া যে কোনো বিষয়ে জানতে পারি। সমাজের নানা সমস্যাগুলো আপনারাই তুলে ধরেন। এই নগরীকে নিরাপদ রাখতে কী প্রয়োজন তার পরামর্শ দেবেন। আপনারা সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

বিপ্লব বিজয় তালুকদার বলেন, এই সুন্দর রাজশাহী নগরীর নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। অপরাধ নিয়ন্ত্রণে আরও সিসি ক্যামেরা স্থাপন, নাইট ভিশন ক্যামেরা, ফেইস এবং গাড়ির নম্বর আইডেন্টিফিকেশন সিস্টেম চালু করা হবে। ট্রাফিক ব্যবস্থাকে অত্যাধুনিক করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা রাজশাহী মহানগরীকে দুবাই ও সিউলের মত নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে চাই।

মতবিনিময় সভায় প্রথমে তিনি শুভেচ্ছা বক্তব্য প্রদান করে সাংবাদিকদের সাথে পরিচিত হন। তিনি রাজশাহীর সাংবাদিকদের নিকট থেকে মহানগরীর সমস্যার কথা শুনে তা নিরসনের আশ্বাস প্রদান করে জনসেবার কাজ করার কথা ব্যক্ত করেন।

পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার আরো বলেন, রাজশাহীতে যেসব সমস্যা দেখেছেন তা সহসা কিছু পরিবর্তনের কথা বলেন।

তিনি মহানগরীর বিভিন্ন স্পর্টে ৫০০ সিসি ক্যামেরা মধ্যে কিছু ক্যামেরা নষ্ট হওয়ার জন্য ফুটেজ সংগ্রহ সম্ভব হয়না এর প্রেক্ষিতে তিনি বলেন, এই ক্যামেরা গুলো ভালো করার জন্য রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে অবগত করে বিশেষ বরাদ্দ দিয়ে তা পুনরায় চালু করা হবে। সিসিটিভি ক্যামেরা নগরী পর্যবেক্ষণ করার জন্য আরএমপির কার্যালয়ে স্পেশাল জায়গা বরাদ্দ করে মনিটরিং করার কথা তিনি জানান।

সভায় আরএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক,  উপ-কমিশনার (সদর) মো. সাইফউদ্দীন শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

জ/ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।