ঢাকারবিবার , ৭ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

অনলাইন ভার্সন
জুলাই ৭, ২০১৯ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা। রোববার সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত তারা এ অবরোধ কর্মসূচি পালন করেন।

এতে মহাসড়কে দুই পাশের যান চলাচলে বিঘ্ন ঘটে। প্রায় আধা ঘণ্টা মহাসড়কে অবস্থানের পর পুলিশের অনুরোধে নেতা-কর্মীরা মহাসড়ক ছেড়ে দেন।

এর আগে, সকাল ৮টায় হরতাল সমর্থনে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের সামনে জড়ো হয় বাম জোটের নেতা-কর্মীরা। ক্যাম্পাস থেকে বিভিন্ন রুটে বাস ছেড়ে যাওয়ার সময় তারা বাধা প্রদান করেন। এবং হরতাল সমর্থনে বাস চলাচল বন্ধ রাখার দাবিও জানান তারা।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক আলী হায়দার জোটের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে অর্ধদিবস বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর থেকে কোনো রুটের বাস ছেড়ে যায়নি।

ছাত্র ফেডারেশনের রাবি শাখার সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, ‘পৃথিবীর সব দেশে গ্যাসের দাম কমছে অথচ আমাদের দেশে তার উল্টো। সরকার জনগণের কথা চিন্তা না করে এমপি, মন্ত্রী ও আমলাদের পকেট ভারি করার জন্য গ্যাসের দাম বৃদ্ধি করছে। যার ফলে জনগণ চরম দুর্ভোগে পড়েছে। তাই আজকে জনগণের ন্যায্য দাবির হরতালকে সমর্থন জানিয়ে আমরাও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হরতাল পালন করছি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা চালু থাকার পরেও বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে অনেক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের।

এ বিষয়ে জানতে চাইলে পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক এফ এম আলী হায়দার বলেন, ‘গাড়িগুলো বের হওয়ার সময় বামজোটের নেতা-কর্মীরা এসে গাড়ির সামনে শুয়ে পড়ে। তারা গাড়ি চলাচলে বাধা দেন। তাই দুপুর পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।