ঢাকাবুধবার , ১৮ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

গোদাগাড়ীতে অবৈধ পুুকুর খননের দায়ে তিনজনের কারাদণ্ড

khobor
ডিসেম্বর ১৮, ২০১৯ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলাধীন পাকড়ি ইউনিয়নের নামো বিল্লি গ্রামের বিলে ২টি (ইস্কেবেটর) ভেকু মেশিন দিয়ে সরকারী আদেশ অমান্য করে অবৈধ ভাবে পুকুর খনন করার অপরাধে ভ্রাম্যমান আদালতে তিন জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন ।
বুধবার (১৮ ডিসেম্বর) উপজেলার পাকড়ী ইউনিয়নের নামো বিল্লি মাঠে ৩০ বিঘা ধানী জমিতে অবৈধ ভাবে পুকুর খনন করার সময় হাতেনাতে ধরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মুহাম্মদ ইমরানুল হক ভ্রাম্যমান আদালতে এ সাজা প্রদান করে। এবং ২টি (ইস্কেবেটর) ভেকু মেশিন অকেজো করার জন্য প্রয়োজনীয় মালামাল জব্দ করা হয়।
সাজা প্রাপ্তরা হলেন উপজেলার পাকড়ী ইউনিয়নের নামো বিল্লি গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে দুলাল হোসেন(৫৪), কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার প্রাগপুর গ্রামের গোলাম রসুলের ছেলে ইব্রাহিম হোসেন(২২) এবং পাবনা জেলার আমিনপুর উপজেলার রানীনগর গ্রামের আক্কাশ মোল্লার ছেলে সিহাব হোসেন (২৩)।
পুলিশ ও সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা থেকে পাকড়ী ইউনিয়নের নামো বিল্লি বিলের মাঠে ৩০ থেকে ৩৫ বিঘা করে ৩ টি পুকুরে মোট ১০০ বিঘা ধানী জমিতে অবৈধ ভাবে পুকুর খনন করছিলেন

একটি চক্র। এমন সময় খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশকে সঙ্গে নিয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে তিনজনকে আটক করে জনসম্মুখে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মুহাম্মদ ইমরানুল হক ভ্রাম্যমাণ আদালত বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারা লঙ্ঘনের অপরাধে তাদের ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে পাঠিয়ে দেন।
উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মুহাম্মদ ইমরানুল হক বলেন, সরকারী নির্দেশ ছাড়া অবৈধ ভাবে পুকুর খনন করে আবাদী জমি নষ্ট করার দায়ে তাদের কারাদন্ড দেওয়া হয়। এরপর আর কোন দিন কেও অবৈধ ভাবে পুকুর খনন করলে আরও কঠিন শাস্তি প্রদান করা হবে। এবং এই ধরনের অভিযান অব্যহত থাকবে।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।