ঢাকাশুক্রবার , ১৯ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ

খবর২৪ঘন্টা ডেস্ক
মে ১৯, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে বিএনপির ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

শুক্রবার (১৯ মে) বিকেল সোয়া ৪টার দিকে খুলনা প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে, অনুমতি না নিয়েই বিএনপির নেতাকর্মীরা সমাবেশের জন্য সড়ক অবরোধ করে। পরে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়।
সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. তাজুল ইসলাম বলেন, আজকে বিএনপির একটি কর্মী সভা ছিল। তারা খুলনা প্রেস ক্লাবে প্রোগ্রাম করছিল। কিন্তু তাদের নেতৃস্থানীয় নেতারা আসার পর বেশ কিছু নেতাকর্মী রাস্তা বন্ধ করে প্রোগ্রাম শুরু করে। এ সময় কিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মী আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। ফলে আমরা কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হই। এ ছাড়া আমাদের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, আমাদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়েছে। এতে আমাদের ১২ জন নেতাকর্মী গুলিবিদ্ধ ও অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করছিলাম। কিন্তু পুলিশ হঠাৎ সমাবেশে করেই টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এ ঘটনায় আমাদের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।