ঢাকামঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কুকুরের দুধ পান করে বেড়ে উঠছে বিড়াল ছানাটি

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ৯, ২০২১ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

বিড়াল ছানাটির মা নেই। তাই প্রকৃতির নিয়ম ভেঙে বিড়াল ছানাটিকে মাতৃস্নেহে বড় করে তুলছে পোষা কুকুরটি। পটুয়াখালীর বাউফল উপজেলার বিরল এ ভালোবাসা দেখে অবাক এলাকাবাসী।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আশরাফের ছোট্ট চায়ের দোকান। তার পাশে রাত গভীর হলেই দেখা যায় পোষা কুকুর ও বিড়াল ছানাটিকে। প্রতিমুহূর্তে মায়ের মমতায় আগলে রেখে বিড়াল ছানাটিকে দুধ খাওয়াচ্ছে কুকুরটি। বিড়াল ছানাটি বেওয়ারিশ। দীর্ঘদিন সন্ধান নেই মা বিড়ালটির। রীতিমতো কুকুরটির দুধ পান করেই বেড়ে উঠছে ছানাটি।

পোষা কুকুরটির মালিক চায়ের দোকানদার আশরাফ হোসেন বলেন, মা কুকুরটি চারটি বাচ্চা প্রসব করলেও কয়েকদিনের মাথায় মারা যায় বাচ্চাগুলো। নিঃসঙ্গ হয়ে পড়ে মা কুকুরটি। তবে বাচ্চাগুলো মারা যাওয়ার কয়েকদিন পরেই অজ্ঞাত ছোট্ট এক বিড়াল ছানাটিকে আপন করে নেয় কুকুরটি। কুকুরটিও রীতিমতো তার বাচ্চাদের হারানোর কষ্ট ভুলতে বিড়াল ছানাটিকে নিয়ম করে দুধ পান করায়। কুকুরটির দুধ পানেই এখন বেশ বড় হয়ে উঠছে বিড়াল ছানাটি। সারাদিন একসঙ্গে এদিক-ওদিক ঘোরাফেরা করলেও রাত হলেই আমার দোকানের পাশে এসে থাকে। প্রতিদিন উৎসুক মানুষ অবাক বিস্ময়ে দেখেন এ দৃশ্য।

বাউফলের বেসরকারি সংগঠন সেভ দ্য বার্ড অ্যান্ড বির পরিচালক এমএ বাশার জানান, কুকুর-বিড়ালের মমতা আর ভালোবাসার এমন দৃশ্য থেকে আমাদের অনেক কিছুই শেখার আছে।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।