ঢাকামঙ্গলবার , ৩১ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

কাল থেকে রাজশাহীতে করোনা পরীক্ষা শুরু, কাটবে উৎকণ্ঠা

omor faruk
মার্চ ৩১, ২০২০ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকার বাইরে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে প্রথম আগামীকাল বুধবার থেকে করোনা ভাইরাস পরীক্ষা শুরু হবে। করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগ শনাক্তে রাজধানী ঢাকার বাইরে রাজশাহীতেই প্রথম পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে  রাজশাহী মেডিকেল কলেজের বায়োরলজি বিভাগে স্থাপিত পিসিআর মেশিন 
দিয়ে করানোর পরীক্ষা শুরু হবে। এর মধ্য দিয়ে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে স্থানীয় চিকিৎসক এবং সাধারণ মানুষের উৎকণ্ঠার অবসান হবে।

কাউকে আর উৎকণ্ঠার মধ্যে থাকতে হবে না যে তার করোনাভাইরাস হয়েছে কিনা? চাইলেই ভর্তি হয়ে করোনা পরীক্ষা করে নিতে পারবেন। কারণ জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও পাতলা পায়খানার মতো কোভিড-১৯-এর উপসর্গ থাকলে তার নমুনা পরীক্ষা করা সম্ভব হবে দ্রুত সময়ের মধ্যেই। ফলে অজানা আতঙ্ক আর ভয় দূর হবে। জ্বর সর্দি নিয়ে আসলেই রোগীদের চিকিৎসা করতে যে ভয় পান চিকিৎসকরা তা আর থাকবে না।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বলেন, ল্যাব স্থাপনের কাজ প্রায় শেষ। আগামীকাল বুধবার থেকেই এ ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে। করোনাভাইরাস রাজশাহীতেই পরীক্ষা হলে আর তেমন উৎকন্ঠা থাকবে না।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।