ঢাকাবুধবার , ৭ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কাউকে দেশের সম্পদ ধ্বংস করতে দেওয়া হবে না : র‍্যাব ডিজি

খবর২৪ঘন্টা ডেস্ক
জুন ৭, ২০২৩ ১০:৩০ অপরাহ্ণ
Link Copied!

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, কাউকে দেশের সম্পদ ধ্বংস করতে দেওয়া হবে না। গণতান্ত্রিক দেশে বিরোধী দল আন্দোলন করবে এটা তাদের অধিকার।

তবে এ দেশের কোনো সম্পদ কেউ ধ্বংস করতে পারে না।

বুধবার (৭ জুন) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

এম খরশীদ হোসেন বলেন, সাধারণ মানুষের জীবনযাত্রাকে কেউ ব্যাঘাত ঘটাতে পারে না। এই অধিকার কারও নেই। কেউ যেন এমন না করতে পারে তাই আমরা এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিলাম।

তিনি বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থায় একটি সরকারি দল আরেকটি বিরোধী দল থাকে। নির্ধারিত সময়ে নির্বাচন হবে। তখন আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন নির্বাচন কমিশনের অধীনে কাজ করবে। সে ক্ষেত্রে আমাদের মূল দায়িত্ব নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করা। নির্বাচনের আগে বা পরে বিরোধী দল আন্দোলন করতে পারে। তবে তারা যেন দেশের সম্পদ কিংবা সাধারণ মানুষের জীবনযাত্রাকে ব্যাঘাত ঘটাতে না পারে সেটা আমরা দেখব।

র‍্যাব মহাপরিচালক বলেন, র‍্যাব হচ্ছে এলিট ফোর্স। আমরা সাতটি বাহিনী নিয়ে কাজ করি। আমরা প্রধানমন্ত্রীর যে জিরো টলারেন্স নীতি রয়েছে বিশেষ করে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রায়োরিটি ভিত্তিতে কাজ করি। র‍্যাব আরেকটি জিনিস ধারণ করে যা আমাদের মনোগ্রামেও লেখা রয়েছে, তা হলো বাংলাদেশ আমার অহংকার। তাই দেশ এবং দেশের মানুষদের নিয়েই আমাদের ভাবনা বেশি।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।