ঢাকাশনিবার , ৪ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনা আক্রান্ত ছিলেন ইমেরিটাস অধ্যাপক ফখরুল

অনলাইন ভার্সন
জুলাই ৪, ২০২০ ১:১৮ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি:করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) ইমেরিটাস প্রফেসর ড. ফখরুল ইসলাম (৮২) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তার মৃত্যুর পর নমুনা পরীক্ষায় ফলাফল পজিটিভ রিপোর্ট এসেছে।

রাজশাহী মেডিকেল কলেজ(রামেক) হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস শনিবার (৪ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করে জানান, ‘জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ইমেরিটাস প্রফেসর ড. ফখরুল ইসলাম মারা গিয়েছিলেন। তিনি করোনা আক্রান্ত থাকতে পারেন এমন আশঙ্কায় স্বাস্থ্যবিধি মেনেই কোয়ান্টাম ফাউন্ডেশন তার মরদেহ দাফন করে। মৃত্যুর পর মরদেহ থেকে নেওয়া নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।’

ড. ফখরুল ইসলাম রাবির ফলিত রসায়ন বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ২০০৩ সালের দিকে ইমেরিটাস প্রফেসর হন। ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিষয়ে তাঁর উল্লেখযোগ্যসংখ্যক গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। আর্সেনিক নিয়ে গবেষণায় তার বিশেষ অবদান রয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ(রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনাভাইরাসের উপসর্গ থাকায় মৃত্যুর পর তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং রামেক হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়।

খবর২৪ঘন্টা /এএইচআর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।