সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৭০ হাজার ছাড়ালো

bulbul ob
এপ্রিল ২১, ২০২০ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এক লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এ খবর জানা যায়।

সংস্থাটি থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় এক লাখ ৭০ হাজার ১২৯ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৭১ হাজার ৯৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৪৫ হাজার ১১০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া মহামারি এ ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত উভয় সংখ্যার দিক থেকেই বর্তমানে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ৮৬ হাজার ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪২ হাজার ২০১ জনের।

মৃতের তালিকার দ্বিতীয়তে রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৪ হাজার ১১৪ জনের। আর আক্রান্ত হয়েছে এক লাখ ৮১ হাজার ২২৮ জন।

তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ৮৫২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২১০ জন।

এদিকে এশিয়া-ইউরোপের মধ্যঞ্চলীয় দেশ তুরস্ক করোনায় আক্রান্তের দিক থেকে ইরানের পর এবার ভাইরাসের উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৩০৬ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ১৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৭৪৭ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩২ জনের মৃত্যু হয়েছে।

খবর২৪ঘন্টা/বিআ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।