ঢাকাবুধবার , ২৬ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

করোনায় ভারতে ২৪ ঘণ্টায় আরও ৪১৫৭ মৃত্যু

অনলাইন ভার্সন
মে ২৬, ২০২১ ১২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। মাঝে কিছু দিন করোনায় মৃত্যু কমলেও আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে চার হাজার ১৫৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণহানি তিন লাখ ২২ হাজারের মাইলফলক ছাড়িয়ে গেছে।

বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে দুই লাখ আট হাজার।একদিন আগেই দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল এক লাখ ৯৬ হাজার। একই সময়ে তিন হাজার ৫১১ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সবচেয়ে বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই সময়ের মধ্যে ২২ লাখ ১৭ হাজার ৩২০ জনের দেহে করোনা পরীক্ষা হয়েছে, যা সর্বোচ্চ টেস্ট। তবে গত কয়েক দিন ধরে সংক্রমণ কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। বুধবার তা ২৫ লাখের নিচে নেমেছে।

করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা, তামিলনাড়ু ও উত্তরপ্রদেশ। দেশের অধিকাংশ রাজ্যে সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। উত্তরপ্রদেশ, দিল্লি, ঝাড়খণ্ড, বিহার, ছত্তীশগড়, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ, হরিয়ানার মতো রাজ্যগুলোতে আক্রান্ত কমেছে উল্লেখযোগ্য হারে।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।