ঢাকামঙ্গলবার , ২৪ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ৪ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
মে ২৪, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৬৯০ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৪০ জনের।

মঙ্গলবার (২৪ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৮০ লাখ ২৭ হাজার ৪৬৮ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ এক হাজার ৪৩১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৬৫০ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। অস্ট্রিয়ায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২৫২ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১১ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৬ জন এবং শনাক্ত হয়েছেন ৫১ হাজার ৩৮৩ জন। ইতালিতে আক্রান্ত ৯ হাজার ৮২০ জন এবং মৃত ৮০ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ১৫৮ জন এবং মৃত্যু ৭৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৯ হাজার ৯৭৫ জন এবং মৃত্যু ২২ জন। ফ্রান্সে মৃত ৮২ জন এবং আক্রান্ত ৪ হাজার ৩৮৬ জন। ব্রাজিলে মৃত ৪৭ জন এবং আক্রান্ত ১২ হাজার ৭৭৫ জন। অস্ট্রেলিয়ায় মৃত ১২ জন এবং আক্রান্ত ৩৪ হাজার ৩৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।