ঢাকাশুক্রবার , ১০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনার প্রভাব ফিফা র‌্যাংকিংয়েও, অপরিবর্তিত তালিকা প্রকাশ

khobor
এপ্রিল ১০, ২০২০ ১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে স্তব্ধ হয়ে রয়েছে পুরো বিশ্ব। ক্রীড়া দুনিয়াও থমকে গেছে এরই মধ্যে। ফুটবলের ঘরোয়া এবং আন্তর্জাতিক সব ম্যাচ এবং টুর্নামেন্ট স্থগিত ঘোষণা করা হয়েছে এরই মধ্যে।

স্তব্ধ হয়ে থাকার কারণে গত এক মাসে ফুটবলের ইতিহাসে সবচেয়ে কম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হলো। সব মিলিয়ে মাত্র ৪টি আন্তর্জাতিক ম্যাচ মাঠে গড়িয়েছে। এর মধ্যে দুটিই খেলেছে মধ্য আমেরিকার দেশ পানামা।

ফুটবলে এতবড় একটি প্রভাব পড়ার কারণে ফিফাও সিদ্ধান্ত নিয়েছে, তাদের মাসিক র‌্যাংকিংয়ে কোনো ধরনের পরিবর্তন আনা হবে না। মার্চের ৯ তারিখ যে র‌্যাংকিং প্রকাশ করা হয়েছিল সম্পূর্ণ অপরিবর্তিত রেখে সেই তালিকাই আজ ৯ এপ্রিল প্রকশ করা হয়েছে।

ফিফা থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, কোভিড-১৯ এর কারণে চলমান সঙ্কটের কারণে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ সবচেয়ে কম হওয়ার কারণে ফিফা সিদ্ধান্ত নিয়েছে র‌্যাংকিংয়ের তালিকা অপরিবর্তিত রাখার।

কোভিড-১৯ এর কারণে ফিফা প্রীতি ম্যাচ, বিশ্বকাপ বাছাইসহ আন্তর্জাতিক ফুটবল সূচি পুরোটাই বিপর্যস্ত হয়ে পড়েছে। অলিম্পিক ফুটবল টুর্নামেন্ট, ইউরো চ্যাম্পিয়নশিপ এবং কোপা আমেরিকাও পিছিয়ে দেয়া হয়েছে এক বছর। এমন পরিস্থিতিতে র‌্যাংকিংয়ে আপডেট করাও অসম্ভব।

এর কারণে ফিফা র‌্যাংকিংয়ে বেলজিয়াম যে শীর্ষে ছিল, তারা সেখানেই রয়ে গেলো। কোনো স্থানেই কোনো পরিবর্তন হয়নি। বাংলাদেশ ছিল ১৮৭তম স্থানে। এবারও রয়েছে সেই একই স্থানে।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।