ঢাকারবিবার , ২৩ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

করোনার টিকা নিলে গরু, স্বর্ণের চেইন, কুপন পুরস্কার

অনলাইন ভার্সন
মে ২৩, ২০২১ ৩:১৫ অপরাহ্ণ
Link Copied!

টিকা নিলে র‌্যাফেল ড্রতে গরু, স্বর্ণের চেইন, ডিসকাউন্ট কুপন, নগদ অর্থ পুরস্কার দেয়া হবে থাইল্যান্ডে। চিয়াং মাই প্রদেশের মাই চায়েম জেলার গ্রামবাসীর জন্য গরু পুরস্কার ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তারা বলেছে, জুন থেকে এই র‌্যাফেল ড্র হতে যাচ্ছে। এতে প্রতি সপ্তাহে যেসব অধিবাসী করোনার টিকা নেবেন তাদের মধ্য থেকে র‌্যাফেল ড্র করে একজনকে একটি গরু পুরস্কার দেয়া হবে। এই ধারা চলবে জুন থেকে বছরের বাকি সময়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়েছে, প্রতি সপ্তাহে যে গরু পুরস্কার দেয়া হবে তার মূল্য হবে প্রায় ১০ হাজার বাথ বা ৪২০ সিঙ্গাপুরি ডলার। এ সপ্তাহের শুরুর দিকে এ ঘোষণা দেয়ার পর থেকে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে।

জেলা প্রধান বুনলু থামথারানুরাক বলেছেন, মাত্র কয়েক দিনের মধ্যে টিকা নিতে আমাদের এ উদ্যোগে নিবন্ধন করেছেন হাজার হাজার মানুষ। গ্রামবাসী গরুকে পছন্দ করে। তারা পুরস্কারের গরু নগদ অর্থের বিনিময়ে বিক্রিও করতে পারবেন। তিনি আরো জানান, ৬০ বছরের ওপরে বয়সসহ অগ্রাধিকারে থাকা গ্রুপগুলোর কমপক্ষে ৪০০০ মানুষ এরই মধ্যে নিবন্ধিত হয়েছে। উল্লেখ্য, থাইল্যান্ডে টিকাদান কর্মসূচি শুরু হবে ৭ই জুন। সেই একই দিনে এই জেলায়ও টিকা দানের এই ব্যতিক্রমী আয়োজন শুরু হবে।

থাইল্যান্ডের অন্য প্রদেশগুলোতে টিকা নিবন্ধনের জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে একই রকম নানা পদক্ষেপ নেয়া হয়েছে। এর মধ্যে স্বর্ণের চেইন উপহার দেয়ার কথা বলা হয়েছে। বিভিন্ন স্টোরে ডিসকাউন্ট কুপন দেয়ার কথা বলা হয়েছে। অথবা নগদ অর্থ পুরস্কার দেয়ার কথা বলা হয়েছে। উল্লেখ্য, থাইল্যান্ডের ৬ কোটি ৬০ লাখ মানুষের মধ্যে কমপক্ষে ১৬ লাখ ৪০ হাজার মানুষ এরই মধ্যে করোনা ভাইরাসের প্রথম ডোজ টিকা নিয়েছেন। নিবন্ধিত হয়েছেন কমপক্ষে ৭০ লাখ মানুষ।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।