ঢাকাশুক্রবার , ৮ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

করফাঁকির দায়ে ট্রাম্পের ম্যানেজারের ৪৭ মাসের কারাদণ্ড

অনলাইন ভার্সন
মার্চ ৮, ২০১৯ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনকালীন প্রচারণা বিষয়ক ব্যবস্থাপক পল মানাফোর্টকে করফাঁকি ও ব্যাংক জালিয়াতির দায়ে ৪৭ মাস কারাদণ্ড দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যায় দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ভার্জিনিয়ার আলেক্সান্দ্রিয়া

শহরের ওই আদালত এ আদেশ দেন। রায় ঘোষণার সময় অবশ্য ৬৯ বছর বয়সী মানাফোর্ট আদালতকে বলেন, ‘আমার জীবনের সবচেয়ে কঠিন সময় পার করেছি গত দু’বছর ‘
নির্বাচনের বছর ২০১৬ সালের জুন থেকে আগস্টের মাঝামাঝি পর্যন্ত ট্রাম্পের ক্যাম্পেইনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন মানাফোর্ট।

কিন্তু মস্কোপন্থি একটি ইউক্রেনিয়ান রাজনৈতিক দলের হয়ে কাজ করা এ কর্মকর্তার সঙ্গে রাশিয়ার আইনজীবীর যোগাযোগের অভিযোগ উঠলে তিনি নির্বাচনের প্রায় আড়াই মাস আগে সরে দাঁড়াতে বাধ্য হন।

বিগত নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ ওঠার পর বিভিন্ন দফতর ও সংস্থা তদন্তে নামে। এতে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (এফবিআই) ছাড়াও সিনেট জুডিশিয়ারি কমিটি, সিনেট ও হাউজ ইন্টিলিজেন্স কমিটি কাজ করছে। ওই তদন্তের জের ধরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এফবিআই প্রধান থেকে শুরু করে বেশ কয়েকটি পদের কয়েকজন কর্মকর্তাকে বরখাস্ত পর্যন্ত করেন।

সেই তদন্তেরই অংশ হিসেবে মানাফোর্ট মুখোমুখী নানামুখী জিজ্ঞাসাবাদের। ইউক্রেনিয়ার রুশপন্থি রাজনৈতিক একটি গোষ্ঠীর হয়ে কাজ করে মিলিয়ন মিলিয়ন ডলার আয়ের বিষয়টি গোপন করায় গত গ্রীষ্মেই তাকে দোষী সাব্যস্ত করা হয়। অনৈতিক লবির কারণে সামনের সপ্তাহেই মানাফোর্টের বিরুদ্ধে আরেক মামলার রায় ঘোষণা অপেক্ষমান রয়েছে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।