ঢাকারবিবার , ৫ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

এমবাপ্পের রেকর্ডে মেসির অভিনন্দন

স্পোর্টস ডেস্ক
মার্চ ৫, ২০২৩ ৬:২৫ অপরাহ্ণ
Link Copied!

চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে নিয়মিত গোলও পাচ্ছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। এবার ফরাসি ক্লাবটির হয়ে নতুন এক রেকর্ডে নাম লিখিয়েছেন ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। তিনিই এখন পিএসজির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা।

শনিবার (৪ মার্চ) রাতে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে নঁতেকে ৪-২ গোলে হারায় পিএসজি। এই ম্যাচের অতিরিক্ত সময়ের নিজের একমাত্র গোলটি করেন এমবাপ্পে। এই গোলের মধ্য দিয়ে নিজের নতুন রেকর্ডটি গড়েন এমবাপ্পে।

এতদিন পিএসজির সর্বোচ্চ গোলদাতার তালিকায় এডিনসন কাভানির সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন এই গতিদানব। মার্সেইয়ের বিপক্ষে আগের ম্যাচে নিজের ২০০তম গোল করে কাভানিকে স্পর্শ করেছিলেন তিনি। এবার উরুগুইয়ান স্ট্রাইকারকেও টপকে গেছেন এই ফরোয়ার্ড।

ফরাসি ফরোয়ার্ডের এমন অনন্য অর্জনে তাকে অভিনন্দন জানিয়েছেন তার ক্লাব সতীর্থ লিওনেল মেসি। সামাজিক যোগাযোগমাধ্যমে এমবাপ্পের সঙ্গে নিজের ছবিও শেয়ার করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। মেসি লিখেছেন, রেকর্ডের জন্য অভিনন্দন, এমবাপ্পে।

পিএসজির হয়ে ২৪৭ ম্যাচে ২০১ গোল করে শীর্ষে অবস্থান করছেন এমবাপ্পে। সেরা পাঁচে তার পরের অবস্থানে রয়েছেন যথাক্রমে কাভানি ৩০১ ম্যাচে ২০০, জলাতান ইব্রাহিমোভিচ ১৮০ ম্যাচে ১৫৬, নেইমার জুনিয়র ১৭৩ ম্যাচে ১১৮ ও পাউলেতা ২১১ ম্যাচে ১০৯ গোল করেন।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩০টি গোল ও সতীর্থদের ৮ গোলে অ্যাসিস্ট করেছেন এমবাপ্পে। ২০১৭ সালে পিএসজিতে নাম লেখানো এমবাপ্পে চারটি লিগ ওয়ান শিরোপা জিতেছেন। তবে চ্যাম্পিয়নস লিগের শিরোপা খরা এখনও কাটেনি প্যারিসের ক্লাবটির।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।