ঢাকাসোমবার , ২১ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

এমপিদের শপথ চ্যালেঞ্জের রিট শুনানি পেছাল

অনলাইন ভার্সন
জানুয়ারি ২১, ২০১৯ ৩:০০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ীদের শপথ চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি পিছিয়ে ৩১ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের যুগ্ম বেঞ্চ নতুন দিন ধার্য করেন।

বিষয়টি দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন।

এর আগে গত ১৬ই জানুয়ারি আবেদনের ওপর শুনানি নিয়ে ১৭ জানুয়ারি এক আদেশে রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

আইনজীবী একেএম এহসানুর রহমান দেশ রূপান্তরকে বলেন, ‘আজ (রোববার) আগের বেঞ্চে আবেদনটি পুনরায় শুনানির জন্য উপস্থাপনের আবেদন করা হলে তা শুনতে অপারগতা প্রকাশ করেন আদালত। পরে ওই বেঞ্চে এটি উপস্থাপন করা হয়।’

সংবিধান অনুযায়ী দশম জাতীয় সংসদ ভেঙে না দিয়ে একাদশ জাতীয় নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) শপথ সংবিধানের পরিপন্থী উল্লেখ করে গত ৮ জানুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদের পক্ষে জাতীয় সংসদের স্পিকার, সিইসি ও মন্ত্রিপরিষদ সচিবকে আইনি নোটিশ পাঠান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। নোটিশের জবাব না পাওয়ায় ওই শপথ গ্রহণকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।