ঢাকাবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

এবার সংবাদ প্রকাশ ঠেকাতে এসআই’য়ের দৌড়ঝাঁপ

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঘুষের বিনিময়ে এক নারী মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে আরএমপির বোয়ালিয়া মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) প্রতাপ কুমার রায়ের বিরুদ্ধে।

অভিযোগ উঠেছে, অভিযান চালিয়ে দুই প্যাকেট ভর্তি ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী মিলি (৩২) কে আটক করে (এসআই) প্রতাপ কুমার রায়। ঘুষের বিনিময়ে প্যাকেট ভর্তি ইয়াবাগুলো আত্মসাতের পর ১৫ পিছের পলাতক দেখিয়ে স্বামী ডালিম কে আসামি করা হয়।
এ ঘটনায় পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্ন উঠেছে এলাকাবাসির মাঝে।

ইয়াবাসহ আটক নারী মাদক ব্যবসায়ী ছেড়ে দেওয়ার অভিযোগে ‘খবর ২৪ ঘন্টায়’ সংবাদ প্রকাশের পরবর্তীতে স্থানীয় ও ঢাকার জাতীয় দৈনিক পত্রিকাতে সংবাদটি প্রকাশ করে ।

এবার সংবাদটি প্রকাশ ঠেকাতে দৌড়ঝাঁপ শুরু করেছে ঘুষ নিয়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেয়া সেই এসআই প্রতাপ কুমার রায়। প্রকাশিত সংবাদটি যেন তুলে নেয়া হয় ও পরবর্তীতে সংবাদ না করতে স্থানীয় ও বিভিন্ন মহল দিয়ে ফন্দিফিকির করে যাচ্ছেন । এমনকি বহিরাগতদের দিয়েও সংবাদটি তুলে নিতে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করেছে মুঠোফোনে ও বিভিন্নভাবে বার্তা পাঠিয়ে। বিষষটি নিশ্চিত করে জানিয়েছেন ‘খবর২৪ঘন্টার’ উপদেষ্টা সম্পাদক নজরুল ইসলাম জুলু।

এলাকাবাসি ও পুলিশ সুত্রে জানাগেছে, গত মঙ্গলবার (২৯ নভেম্বর) রাজশাহী মহানগরীর পঞ্চবটি এলাকায় রাতে অভিযান দুই প্যাকেট ইয়াবা ট্যাবলেটসহ নারী মাদক ব্যবসায়ী মিলি কে আটক করে বোয়ালিয়া মডেল থানার (এসআই) প্রতাপ কুমার রায়। দরকষাকষির এক পর্যাযে ১লক্ষ টাকা ঘুষের বিনিময়ে ছেড়ে দেন ওই নারী মাদক ব্যবসায়ীকে! পরবর্তীতে ঘুষের টাকায় দুই প্যাকেট ইয়াবা ট্যাবলেট উদ্ধারের ঘটনা আড়াল করে ১৫ পিছের পলাতক দেখিয়ে স্বামী ডালিম কে আসামি করে থানায় এজাহার দায়ের করা হয়।

এসআই প্রতাপ কুমার রায় ঘটনার সত্যতা স্বীকার করেন, প্রকাশিত সংবাদটি সরিয়ে নিতে ও এ ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করতে বলেন। তিনি বলেন-মানবিক কারণে ও উর্ধতন কর্মকর্তাকে জানিয়ে ওই নারীকে ছেড়ে দেন ।

যার তথ্য প্রমান খবর২৪ঘন্টার কাছে রয়েছে।

এব্যাপারে, জানতে মুঠোফোনে উর্ধতন কর্মকর্তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে সংবাদমাধ্যমের স্বাধীনতা খর্ব করার অপচেষ্টায় চরম ক্ষোভ প্রকাশ করেছে সুশীল সমাজের প্রতিনিধিরা।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।