ঢাকাসোমবার , ১ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ইয়ান গোল্ডের পছন্দের তিন সেরা ব্যাটসম্যানের দুইজনই ভারতীয়

khobor
জুন ১, ২০২০ ১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা স্পোর্টস ডেস্ক: আম্পায়ারদের একটা বিপদ আছে, কারও খেলা পছন্দ হলেও মুখ ফুটে বলতে পারেন না। কারণ সমালোচকরা তাতে পেয়ে বসবে। বলবে, এই তো অমুককে পছন্দ করে বলেই তাকে আউট দেন না কিংবা অমুকের বোলিং ভালো লাগে বলেই আবেদনের সঙ্গে সঙ্গে আঙুল তুলে দেন।

তবে ইয়ান গোল্ড এখন তার পছন্দের কথা জানাতেই পারেন। এখন তো আর আইসিসির এলিট প্যানেলে নেই তিনি। ইংলিশ এই আম্পায়ার গত বছর অবসরে গেছেন।

১৩ বছরের ক্যারিয়ারে আড়াইশোরও বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন ইয়ান গোল্ড। সেই অভিজ্ঞতা থেকে নিজের দেখা সেরা তিনজন ব্যাটসম্যান বেছে নিলেন তিনি। এর মধ্যে আবার দুইজনই ভারতীয়।

এক ক্রিকেট ওয়েবসাইটের সঙ্গে সাক্ষাতকারে গোল্ড পছন্দের ব্যাটসম্যান বাছাই করতে গিয়ে বলেন, ‘জ্যাক ক্যালিস, শচিন টেন্ডুলকার আর বিরাট কোহলি- এই তিনজনের ব্যাটিং দেখতে ভালো লাগে। ক্যালিস খুব খুবই ভালো খেলোয়াড়। সারাদিন ওর খেলা বসে দেখতে পারি। কোহলির বেলায়ও তাই। আর শচিন? নিজের জীবনের জন্য কাউকে ব্যাট করতে হলে আমি শচিনকে চাইব। ওই হবে সেই মানুষটি।’

ইংলিশ আম্পায়ার প্রশংসা করলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংয়েরও। তবে তার ব্যাটিং সেভাবে দেখতে পাননি বলে আক্ষেপটা রয়েই গেছে।

গোল্ড বলেন, ‘পন্টিংয়ের সেরাটা দেখতে পাইনি। ও ছিল অসাধারণ এক চরিত্র, অসাধারণ ক্যাপ্টেন। গর্বিত একজন অস্ট্রেলীয়। কিন্তু আমি যখন আম্পায়ারিং করতে এলাম, তখন পন্টিংয়ের ক্যারিয়ার শেষের দিকে। তবে ও সাহায্য করতে এগিয়ে আসতো। তাই খারাপ লাগছে পন্টিংকে তালিকা দিতে বাদ দিতে।’

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।