সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৬ নভেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ইসরাইল ক্ষেপণাস্ত্রের মজুদের ব্যাপারে মিথ্যাচার করছেঃ আউন

Ea Shihab
নভেম্বর ৬, ২০১৮ ১০:১০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা আর্ন্তজাতিক ডেস্কঃ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হিজবুল্লাহ সেদেশের বেসামরিক এলাকায় ক্ষেপণাস্ত্রের মজুদ গড়ে তুলেছে বলে ইহুদিবাদী ইসরাইল যে অভিযোগ করেছে তা নাকচ করে দিয়েছে বৈরুত। লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন সোমবার বৈরুতে ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রীর মধ্যপ্রাচ্য বিষয়ক সিনিয়র উপদেষ্টা জন লোরিমার’র সঙ্গে এক বৈঠকে তেল আবিবের দাবি প্রত্যাখ্যান করেন।

প্রেসিডেন্ট আউন বলেন, লেবাননের বেসামরিক এলাকায় বিশেষ করে রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষেপণাস্ত্রের মজুদ গড়ে তোলার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ইহুদিবাদী ইসরাইল এ ধরনের ভিত্তিহীন অভিযোগ তোলার পাশাপাশি লেবাননের স্থল ও আকাশসীমা লঙ্ঘন করে যাচ্ছে বলে তিনি অভিযোগ করেন। লেবাননের প্রেসিডেন্ট সিরিয়া সংকটের আশু সমাধান করে দেশটির শরণার্থীদের স্বদেশ প্রত্যাবর্তনের সুযোগ করে দেয়ার আহ্বান জানান।

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে দেয়া বক্তব্যে দাবি করেন, লেবাননের হিজবুল্লাহ বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষেপণাস্ত্রের মজুদ গড়ে তুলেছে।

লেবাননের পররাষ্ট্রমন্ত্রী জিবরান বাসিলও নেয়ানিয়াহুর এ বক্তব্য প্রত্যাখ্যান করেছেন। লেবাননের যেসব এলাকায় কথিত ক্ষেপণাস্ত্র আছে বলে নেতানিয়াহু দাবি করেছেন সেসব এলাকা পরিদর্শনের জন্য ৭০টি দেশের রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানিয়েছেন বাসিল।

খবর২৪ঘন্টা / সিহাব

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।