সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৭ অক্টোবর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ইরান-পাকিস্তান সীমান্ত থেকে ১৪জন ইরানী সীমান্ত রক্ষী অপহরণ।

Ea Shihab
অক্টোবর ১৭, ২০১৮ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা আর্ন্তজাতিক ডেস্কঃ

ইরান-পাকিস্তান সীমান্তে যে ১৪জন ইরানী সীমান্ত রক্ষীকে জঙ্গিরা অপহরণ করে নিয়ে গিয়েছে তাদের নিরাপদে মুক্ত করার বিষয়ে ইরান পাকিস্তানকে সহযোগিতার আহ্বান জানিয়েছে। মংগলবার সীমান্ত এলাকায় জঙ্গিরা সূর্য ওঠারা আগে অতর্কিতে হামলা চালিয়ে তাদের অপহরণ করা হয়।

পাকিস্তান সীমান্তবর্তী সিস্তান-বালুচিস্তানের লুলাকদান এলাকা থেকে ইরানের নিরাপত্তা বাহিনীর ১৪ জন সদস্যকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। তাদের মধ্যে রয়েছে ইরানের বিপ্লবী গার্ডের(আইআরজিসি) গোয়েন্দা কর্মকর্তাও। মঙ্গলবার প্রকাশিত এক বিবৃতিতে এ ঘটনা নিশ্চিত করেছে আইআরজিসি। এ খবর দিয়েছে ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা।

খবরে বলা হয়, ঘটনার দিন ভোরবেলা এই অপহরনের ঘটনা ঘটে। জয়েশ আল-আদল নামের পাকিস্তানভিত্তিক একটি আল-কায়দা সমর্থিত জঙ্গি গোষ্ঠী টুইটারে এর দায় স্বীকার করেছে। অপহৃতদের উদ্ধারের জন্য ইরানী বাহিনী অভিযান পরিচালনার প্রস্তুতি নিচ্ছে। অপহৃত নিরাপত্তা বাহিনীর সদস্যদের অবিলম্বে উদ্ধারের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে ইসলামাবাদের প্রতি আহ্বান জানিয়েছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বলে, তেহরান বিশ্বাস করে ইরানি সীমান্তরক্ষীদের অবিলম্বে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেপ্তার করতে পাকিস্তান প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে। এর আগে তেহরানে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতকে ডেকে পাঠায় ইরানের পররাষ্ট্র মন্ত্রনালয়। সেখানে এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায় ইরান। পাকিস্তানের রাষ্ট্রদূত এ ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

খবর২৪ঘন্টা / সিহাব

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।