ঢাকাসোমবার , ৭ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

আবরারের জন্য কান্না, বিক্ষোভ, প্রতিবাদ

অনলাইন ভার্সন
অক্টোবর ৭, ২০১৯ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার এবং তাদের বিচার দাবিতে বিক্ষোভ হয়েছে বুয়েট এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বুয়েটে আবরারের সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন। তারা খুনিদের বিচারের আওতায় আনার দাবি জানান।  ওদিকে, সোমবার দুপুরে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

মিছিল থেকে আবরার ফাহাদ হত্যায় কারা জড়িত তা খুঁজে বের করে দ্রুত তাদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। হত্যার জন্য ছাত্রলীগকে দায়ী করে শিক্ষার্থীরা বলেন, ভিন্নমত পোষণ করায় কাউকে হত্যা করা কোনোভাবে মানা যায় না। পরে মিছিলটি বুয়েট ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।
আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি কুষ্টিয়া শহরে।

গতকাল রোববার দিবাগত রাতে তাকে হলের ভেতর পিটিয়ে হত্যা করা হয়। শিক্ষার্থীদের অভিযোগ, বুয়েটের শেরে বাংলা হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলের অনুসারী একদল নেতা-কর্মী তাকে পিটিয়ে হত্যা করে৷

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।