সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

অ্যাপল-কে টেক্কা দিতে বাজারে স্যামসাং

R khan
মার্চ ৭, ২০১৮ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: অ্যান্ড্রয়েড ফোনের দুনিয়ার লেটেস্ট খবর হলো আজ, মঙ্গলবার লঞ্চ হচ্ছে স্যামসাং-এর দু’টি নতুন ফোন—গ্যালাক্সি এস-৯ এবং গ্যালাক্সি এস-৯ প্লাস। বাজারে জোর খবর, অ্যাপল আইফোন-৮, আইফোন-৮ প্লাস বা আইফোন টেন-কে থেকেও বেশি আকর্ষণীয় ফিচার রয়েছে এই নতুন ফোনদু’টিতে। সত্যিই কী তাই!

স্যামসাংয়ের দু’টি ফোনেই রয়েছে ‘ডুয়াল অ্যাপারচার’ ক্যামেরা। অ্যাপল তো বটেই অন্য স্মার্টফোনেও এই মুহূর্তে ‘ডুয়াল অ্যাপারচার’ ক্যামেরা নেই। ‘ডুয়াল অ্যাপারচার’ থাকায় আলোর কন্ডিশন অনুযায়ী এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৫ থেকে এফ/২.৪-এ শিফ্ট করতে পারে।

এখনও পর্যন্ত স্যামসাংয়ের এই ফোন হাতে না এলেও গত মাসেই প্রথম বার এর ডেমো দেখা গিয়েছিল বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। অ্যাপলের থেকেও স্যামসাংয়ের ফোনে অ্যানিমোজির সংখ্যা অনেক বেশি। তাছাড়া, ইউজার নিজেই নয়া ইমোজি তৈরি করতে পারবেন এতে। এমনকী, নিজের স্কিন টোন কাস্টমাইজ করা ছাড়াও চুলের রং থেকে শুরু করে তার জামাকাপড়ও সিলেক্ট করতে পারবেন আপনি।

স্যামসাংয়ের এই নতুন ফোনের দু’দিকেই রয়েছে স্টিরিও স্পিকার। আইফোন টেন-এ অবশ্য এই সুবিধে নেই। অনলাইন বা অফলাইন স্টোরে প্রি-বুকিং শুরু হলেও আগামী ১৬ মার্চ থেকে দুনিয়া জুড়েই বিক্রি শুরু হবে স্যামসাংয়ের দু’টি ফোনের।

অ্যাপল-এর ফোন থেকে তো কবেই বিদায় নিয়েছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক। তবে স্যামসাং তা করেনি। এর নতুন ফোনেও মিলবে ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

আইফোন-৮, আইফোন-৮ প্লাস এবং আইফোন টেন-এ সবচেয়ে প্রথম ওয়্যারলেস চার্জিংয়ের ফিচার জুড়েছিল অ্যাপল। তবে এ নিয়ে অ্যাপলকে বছর দুয়েক আগেই টেক্কা দিয়েছে স্যামসাং। স্যামসাং কর্তৃপক্ষের দাবি, এই নতুন দু’টি ফোনে আগের থেকে অর্ধেক সময়েই ওয়্যারলেস চার্জিং হয়ে যাবে।

ফেস আইডি বা ফেস আনলক টেকনোলজির উপরেই ভরসা রয়েছে অ্যাপল-এর। আইফোন টেন-এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-এর সুবিধে নেই। তবে স্যামসাং-এ এই দুই সুবিধেই রয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।