ঢাকাশনিবার , ১৬ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়ার পাঁচ টেস্ট প্রস্তাবে রাজি নয় ভারত

khobor
মে ১৬, ২০২০ ৬:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা স্পোর্টস ডেস্ক: ১৯৪৭ সালে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট সিরিজটি ছিল পাঁচ ম্যাচের। এরপর ১৯৯১ সাল পর্যন্ত পাঁচ বা তার বেশি ম্যাচের সিরিজ হয়েছে আরও ৫টি। কিন্তু গত ২৯ বছরে একবারও পাঁচ ম্যাচের সিরিজ খেলেনি দুই দল। ২০০৩ সালের পর থেকে এখনও পর্যন্ত ৮টি সিরিজ ছিল চার টেস্টের।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এখন সম্ভাবনা জেগেছিল ফের ভারত-অস্ট্রেলিয়া পাঁচ টেস্ট সিরিজের। অসি ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কেভিন রবার্টস আশা করছিলেন, চলতি বছরের শেষদিকে নির্ধারিত সিরিজে চার ম্যাচের বদলে পাঁচ খেলার।

কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি উড়িয়ে দিয়েছেন সেই সম্ভাবনা। তবে সরাসরি নাকচ করেননি তিনি। দিয়েছেন নিজের মতে পক্ষে একাধিক যুক্তি। মূলত সফরের শুরুতে ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকবে বলে, পাঁচ টেস্ট খেলতে রাজি নন গাঙ্গুলি।

ভারতীয় দৈনিক মিড ডেতে তিনি বলেছেন, ‘আমার মনে হয় না ভারতের পক্ষে অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্ট খেলা সম্ভব। সফরে সীমিত ওভারের ম্যাচ থাকবে। একইসঙ্গে ১৪ দিনের কোয়ারেন্টাইন গাইডলাইনও তো মানতে হবে। এসবের কারণে সফরের সময়সীমা এমনিতেই বেড়ে যাবে।’

গত মাসের শেষদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেছিলেন, ‘আসন্ন সিরিজে পাঁচ টেস্টের ব্যাপারে নিশ্চয়তা দিতে পারছি না। তবে আমাদের দুই বোর্ডের মধ্যকার সম্পর্ক বেশ ভালো। আমরা এটি নিয়ে কথা বলছি। আশা করছি এফটিপি সাইকেলের মধ্যেই এটি সম্ভব হবে।’

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।