ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

২০১৮ সালে স্বতন্ত্র প্রেসিডেন্ট প্রার্থী হবেন পুতিন

admin
ডিসেম্বর ১৪, ২০১৭ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক:  আগামী বছরের মার্চে রাশিয়ার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন বর্তমান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

আজ বৃহস্পতিবার মস্কোতে বার্ষিক সংবাদ সম্মেলনে দেশি-বিদেশি সাংবাদিকের উপস্থিতিতে পুতিন এ কথা বলেন। আগামী বছরের নির্বাচনে জয়ী হওয়ার জন্য তিনি রাজনৈতিক দল ও সুশীল সমাজের সমর্থন চেয়েছেন।

সংবাদ সম্মেলনে ভ্লাদিমির পুতিন বলেন, ‘এটা হবে স্ব-প্রস্তাবিত প্রার্থী। ২০১৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিব। যারা দেশের উন্নয়নে আমার আদর্শ ধারণ করে এবং আমার ওপর বিশ্বাস রাখে সেই সব রাজনৈতিক ফোর্সের (রাজনৈতিক দল ও সংগঠন) সমর্থন আশা করছি। রুশ জনগণের কাছ থেকে ব্যাপক সমর্থন আশা করছি।’

পুতিন আরো বলেছেন, নির্বাচনী প্রচারের পরিকল্পনা বাস্তবিক অর্থে প্রস্তুত আছে। তবে তার নির্বাচনী প্রধানের দায়িত্ব কে পালন করবেন তা তিনি জানাননি। তিনি এই বিষয়টিকে ‘কৌশলগত ও গুরুত্বপূর্ণ’ বলেছেন।

ইউনাইটেড রাশিয়া দলের হয়ে ২০১২ সালে প্রেসিডেন্ট নির্বাচনে জয় লাভ করেন পুতিন। রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ বর্তমানে এই দলের সভাপতি। পুতিন হয়তো মনে করছেন যে নির্দিষ্ট একটি দলের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিলে অধিকাংশ ভোটারের সমর্থন তিনি পাবেন না।

রাশিয়ার একটি মতামত গবেষণা কেন্দ্রের সর্বশেষ জরিপে দেখা যায়, শতকরা ৮০ ভাগ রুশ জনগণ পুতিনকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিতে তৈরি আছেন।

৬ ডিসেম্বর দেয়া এক ঘোষণায় ২০১৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার কথা জানান রাশিয়ার এই নেতা।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।