সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

১২ বছর পর বাঘা পৌরসভার শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শেষ

R khan
ডিসেম্বর ২৮, ২০১৭ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

বাঘা প্রতিনিধিঃ ১২ বছর পর রাজশাহীর বাঘা পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ হয়েছে। কথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলে। এ নির্বাচনে এবার প্রথম দু’টি রাজনৈতিক দল থেকে দলীয় প্রতিকে ভোট করছেন দুই মেয়র প্রার্থী। ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনে ১০টি কেন্দ্রের ৭২টি বুথে ভোট গ্রহন অনুষ্টিত হয়। ১১ জন প্রিজাইডিং অফিসার, ৭৩ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৫১ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন। নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় টান-টান উত্তেজনার মধ্যে আনন্দঘন পরিবেশে ভোট গ্রহন শেষ হয়।
এই নির্বাচনে পৌর এলাকায় ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ভোট গ্রহন হয়। এই নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ সমর্থীত প্রার্থী আক্কাছ আলী (নৌকা) প্রতীক নিয়ে নির্বাচন করেন। তিনি বেলা সাড়ে ১১টায় ৩ নম্বর ওয়ার্ডের কালিদাস খালি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ।
অপর দিকে ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপির মনোনীত প্রার্থী আব্দুর রাজ্জাক। তিনি ১ নম্বর ওয়ার্ডের ছাতারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১১টায় ভোট দেন।
উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম জানান, পৌর এলাকায় মোট ১০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। শান্তিপুর্ণ ভোট গ্রহণের জন্য আনছার, পুলিশ, বিজিবি, র‌্যাব, স্ট্রাইকিং ফোর্স, ডিবি পুলিশ, ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয় ।
উপজেলা সহকারি রিটানিং অফিসার মুজিবুল আলম বলেন, শন্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ হয়। এই পৌর সভায় মোট ভোটার ২৭ হাজার ৭৮৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২ জন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।