ঢাকারবিবার , ২০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হিন্দুদের অপমানের অভিযোগ,অক্ষয়ের ‘বচ্চন পাণ্ডে’ বয়কট

বিনোদন প্রতিবেদক
মার্চ ২০, ২০২২ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

অক্ষয়ের ‘বচ্চন পাণ্ডে’ বয়কটের ডাক নেটপাড়ায়। একে তো বক্স অফিসে কড়া প্রতিযোগিতা। তার উপরে আবার নেটিজেনদের আক্রমণের মুখে পড়ল অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’ । অক্ষয়ের বিরুদ্ধে হিন্দু ধর্মকে অপমান করার অভিযোগ উঠেছে। সোশ‍্যাল মিডিয়ায় ইতিমধ‍্যইে বচ্চন পাণ্ডে ছবিটি বয়কট করার ডাক উঠেছে।

ঠিক কী ঘটেছে? আসলে ছবির মুখ‍্য চরিত্র গ‍্যাংস্টার বচ্চন পাণ্ডেকে নিয়েই অভিযোগ নেটিজেনদের একাংশের। আরো স্পষ্ট ভাবে বললে চরিত্রের নাম নিয়ে। হিন্দু নামের কোনো ব‍্যক্তিকে কেন খারাপ ভাবে দেখানো হবে? অভিযোগ উঠেছে, বলিউড ইচ্ছাকৃত ভাবে হিন্দুদের খলনায়ক হিসাবে দেখায়। ট্রেন্ডিংয়ে উঠে এসেছে হ‍্যাশট‍্যাগ বয়কট বচ্চন পাণ্ডে।
এখানেই শেষ নয়। ছবির একটি গানে বৈষ্ণোদেবীর ভজনকে বিকৃত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমনকি প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার ধর্ম নিয়েও প্রশ্ন উঠছে। নেটনাগরিকদের একাংশের অভিযোগ, হিন্দু নাম দিয়ে গ‍্যাংস্টারদের মহিমান্বিত করা হচ্ছে।

ব‍্যবসার ক্ষেত্রেও প্রতিযোগিতার মুখে পড়েছে বচ্চন পাণ্ডে। গত ১৮ মার্চ হোলির দিন মুক্তি পেয়েছে অক্ষয়ের এই ছবি। এইদিন অন‍্য কোনো ছবি মুক্তি না পেলেও অক্ষয়ের সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছে দ‍্য কাশ্মীর ফাইলস। তা সত্ত্বেও মুক্তির দিনেই বড়সড় ধামাকা করেছে বচ্চন পাণ্ডে। ১৩.২৫ কোটি টাকা প্রথম দিনেই তুলে নিয়েছেন অক্ষয়।

এই নিয়ে ১৩ বা ১৪ তম ছবি হল অক্ষয়ের যা প্রথম দিনেই এত টাকার ব‍্যবসা করল। সংবাদ মাধ‍্যম সূত্রে খবর, পুনে, হায়দ্রাবাদ, বেঙ্গালুরুতে বেশিরভাগ শোই হাউজফুল যাচ্ছে। বিশেষ করে সন্ধ‍্যার শো গুলিতে ভিড় বেশি হচ্ছে বলে খবর।
প্রতিযোগিতা কিন্তু কম নেই বচ্চন পাণ্ডের।

এখনো পর্যন্ত ৩০০০ টি স্ক্রিন পেয়েছে এই ছবি, যা কিনা ‘সূর্যবংশী’র থেকেও কম। অন‍্যদিকে দ‍্য কাশ্মীর ফাইলস চলছে ৪০০০ টি স্ক্রিনে। অক্ষয়ের মতো একজন তারকার ক্ষেত্রে এই সংখ‍্যাটি যথেষ্ট কম বলেই মনে করছেন ফিল্ম বিশেষজ্ঞরা।

বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।