আজ শনিবার, ২৬শে অক্টোবর, ২০১৯ ইং, ১১ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

স্ত্রীর পাশে থাকতে ভারত সফরে নেই তামিম

খবর২ ৪ঘণ্টা,  ডেস্ক: ভারত সফরে তামিম ইকবালের যাওয়া নিয়ে আগে থেকেই শঙ্কা ছিল। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো। পারিবারিক কারণে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন এই বাঁহাতি ওপেনার।

তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকা অন্তঃসত্ত্বা। স্ত্রীর পাশে থাকতেই এই সফরে যাচ্ছেন না তিনি| এর আগে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে এবং পরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রামে ছিলেন তিনি| এ নিয়ে টানা তিন সিরিজে দেশের অন্যতম ওপেনারকে পাচ্ছে না বাংলাদেশ দল|

তামিমের পরিবর্তে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য কাকে নেবে সেটা এখনো জানা যায়নি বিসিবি। তবে টাইগারদের অনুশীলনে আরেক ওপেনার ইমরুল কায়েসকে ডেকে নিয়েছেন নির্বাচকরা।

তামিম ছাড়া আসন্ন সফর থেকে চোটের কারণে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাই এই সফরের জন্য নতুন করে যুক্ত হচ্ছেন দুজন।

নভেম্বরে ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি দিয়ে সফর শুরু করবে টাইগাররা। ৭ নভেম্বর রাজকোটে দ্বিতীয় এবং ১০ নভেম্বর নাগপুরে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও ভারত।

আর ১৪ নভেম্বর থেকে প্রথম টেস্ট শুরু হবে মধ্য প্রদেশের ইন্দুরে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট মাচটি ২২ নভেম্বর থেকে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনসে অনুষ্ঠিত হবে।

ভারত সফরের টি-টোয়েন্টি দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম, আরাফাত সানি, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

খবর২৪ঘণ্টা/ জেএন


Download our Mobile Apps Today