আজ শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০১৯ ইং, ১৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

‘সিসি’ সিরিজের শাওমি স্মার্টফোনের চমক ফাঁস

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: সম্প্রতি নতুন ‘সিসি’ স্মার্টফোন সিরিজের ঘোষণা দিয়েছে শাওমি। তরুণ প্রজন্মকে লক্ষ্য করে আনা হচ্ছে এই সিরিজের প্রথম দুটি স্মার্টফোন Mi CC9 ও Mi CC9e।

নতুন খবর হলো, আনুষ্ঠানিকভাবে বাজারে আসারে আগেই দুই ফোনের তথ্য ফাঁস হয়ে গেল।

জানা গেছে, সিসি৯ ফোনে থাকবে অল স্ক্রিন ডিসপ্লে আর মোটোরাইজড রোটেটিং ক্যামেরা। অন্যটিতে থাকছে ওয়াটার নচ ডিসপ্লে।

মুকুল শর্মা নামে এক টুইটার ব্যবহারকারী জানান, সিসি৯-এর দাম শুরু হচ্ছে ২ হাজার ৫৯৯ ইয়ানে, যা বাংলাদেশি মুদ্রায় ৩১ হাজার ৮শ’ টাকার বেশি। অন্যটি শুরু হচ্ছে ১ হাজার ৫৯৯ ইয়ানে, যা বাংলাদেশি মুদ্রায় ১৯ হাজার ৬ টাকার বেশি। একাধিক স্টোরেজ ও মেমোরিতে পাওয়া যাবে এই দুই স্মার্টফোন।

আরও জানা যায়, সিসি৯ ফোনে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের ওপরে চলবে কোম্পানির MIUI 10 স্কিন। থাকছে একটি ৬.৩৯ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৭৩০। ৪ হাজার এমএএইচ mAh ব্যাটারি ও ২৭ ডব্লিউ ফাস্ট চার্জিং।

থাকছে ৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স৫৮৬ প্রাইমারি সেন্সর। ১৬ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল সেন্সর। ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

সিসি৯ই ফোনে থাকতে পারে ৫.৯৭ এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। ফোনের খেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট আর সাড়ে ৩ হাজার এমএএইচ ব্যাটারি। থাকবে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স৫৮৩ প্রাইমারি সেন্সর। সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল সেন্সর।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today