সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

সিরিয়ায় সামরিক অভিযানে নিহত পাঁচ

R khan
জানুয়ারি ৩১, ২০১৮ ১২:৫১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী নূরুদ্দিন চানিক্লি জানিয়েছেন, সিরিয়ার আফরিন এলাকায় চলমান সামরিক অভিযানে তার দেশের পাঁচ সেনা ও মিত্র ফ্রি সিরিয়ান আর্মির ২৪ জন গেরিলা নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার তুরস্কের জাতীয় সংসদে দেয়া এক বিবৃতিতে এ তথ্য জানান তুর্কি মন্ত্রী।

চলমান সামরিক অভিযানে কুর্দি গেরিলা পিপল’স প্রোটেকশন ইউনিট বা ওয়াইপিজি’র বিরুদ্ধে তুর্কি সেনাদের সাথে লড়াই করছে কথিত ফ্রি সিরিয়ান আর্মি। সংসদে দেয়া বিবৃতিতে চানিক্লি বেসামরিক লোকজন নিহত হওয়ার খবর অস্বীকার করেছেন।

তিনি বলেছেন, তুর্কি সেনা ও ফ্রি সিরিয়ান আর্মির চলমান অভিযানে কোনো বেসামরিক লোক মারা যায়নি।

নূরুদ্দিন চানিক্লি জানান, গত ২০ জানুয়ারি শুরু হওয়া অভিযানে এ পর্যন্ত ওয়াইপিজি’র ৬৪৯ গেরিলা নিহত হয়েছেন। এছাড়া, তুর্কি বিমান বাহিনী ৪৫৮টি লক্ষ্যবস্তু ধ্বংস করেছে যেগুলোকে গেরিলারা আশ্রয় ও গোলাবারুদের গুদাম হিসেবে ব্যবহার করে আসছিল। পাশাপাশি স্থল অভিযানে চার হাজার ৩৭০টি লক্ষ্যবস্তুতে আঘাত হানা হয়েছে।

এদিকে, আফরিনে চলমান সামরিক অভিযানের নিন্দা করার জন্য তুরস্কের যেসব ডাক্তার নেতাকে আটক করা হয়েছে তাদের মুক্তির দাবি জানিয়েছে ওয়ার্ল্ড মেডিকেল অ্যাসোসিয়েশন। গতকাল তুর্কি প্রসিকিউটরের কার্যালয় থেকে ১১ জন ডাক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং তাদের গ্রেফতারের কয়েক ঘণ্টার মধ্যেই ফ্রান্সভিত্তিক সংগঠনটি এ দাবি জানায়।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।