সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলংকার ২১১ রানের বিশাল টার্গেটে বাংলাদেশ

R khan
ফেব্রুয়ারি ১৮, ২০১৮ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: শ্রীলংকার ২১১ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে টাইগারবাহিনী। মাত্র ২২ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ।

দ্বিতীয় ওভারে ০ রানে সৌম্য ও এর পরের ওভারেই ৬ রানে মুশফিক ও একই ওভারে ৫ রানে ফিরে যান মিথুন। ৩ উইকেটের দুটিই নেন লঙ্কান পেসার মাদুশানাকা। আরেকটি নেন স্পিনার আখিলা ধনঞ্জয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪০ রান।

এর আগে মেন্ডিসের ব্যাটিং ঝড়ে বাংলাদেশে সামনে এবার রানের পাহাড়। সিরিজ বাঁচাতে টাইগারদের দরকার ২১১ রান। শ্রীলঙ্কা ৪ উইকেটে করেছে ২১০ রান।

দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাট করতে নেমেই অগ্নিমূর্তি ধারণ করেছিলেন লঙ্কান দুই ওপেনার মেন্ডিস ও গুনাথিলাকা। শুরু থেকেই স্বাগতিক বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে বড় স্কোরের দিকে চোখ রেখেছে লঙ্কানরা। কিন্তু সৌম্য সরকারের বলে প্রথম ব্রেকথ্রু পায় বাংলাদেশ। দলীয় ৯৮ রানে সৌম্যের ডেলিভারিতেই সাজঘরে ফিরেছে ওপেনার গুনাথালিকা। এরপর মেন্ডিসের সঙ্গী হয়ে ক্রিজে এসেছে থিসারা পেরেরা। এসেই বিস্ফোরিত হতে শুরু করলো পেরেরার ব্যাট। ১৭ বলেই ১ ছয় ও ৩ চারে তুলে নিয়েছেন ৩১ রান। এরপরই বিপিএল মাতানো রাহির জালে পড়লেন পেরেরা। রাহির ডেলিভারিতে সৌম্যের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন তিনি।

এরপর শ্রীলংকার স্কোরবোর্ডে ১০ রান যোগ হতেই ‘ভয়ঙ্কর’কুশাল মেন্ডিসকে ফেরালেন মুস্তাফিজুর রহমান। ইনিংসের ১৭তম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে মেহেদী হাসানের হাতে ধরা পড়েন কুসল মেন্ডিস। ৪২ বল খেলে ৭০ রান করেন তিনি।

শেষ ওভারে সাইফউদ্দিন ফেরান উপুল থারাঙ্গাকে। আউট হওয়ার আগে ১৩ বলে ৪টি চার আর ১টি ছক্কায় ২৫ রান করেন তিনি। দাসুন শানাকা ১১ বলে ৫টি চার আর ১টি ছক্কায় ৩০ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আজ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ইতোমধ্যে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে লঙ্কানরা।

প্রথম ম্যাচের একাদশ থেকে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ইকবাল। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচেও অভিষেক হচ্ছে দুইজন ক্রিকেটারের। ওপেনার তামিম ইকবাল ফেরায় বাদ পড়েছেন আগের ম্যাচে অভিষেক হওয়া জাকির হাসান।

আফিফ হোসেনের দুর্ভাগ্য, এক ম্যাচ খেলেই জায়গা ছাড়তে হচ্ছে ডানহাতি স্পিন অলরাউন্ডার মেহেদী হাসানের কাছে। সিলেটের ছেলে আবু জায়েদ রাহীরও অভিষেক হচ্ছে এই ম্যাচের মাধ্যমে। পেসার রুবেল হোসেনকে বাদ দিয়ে এই ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে রাহীকে। ক্রমাগত ব্যর্থতার বৃত্তে বন্দী সাব্বির রহমানও বাদ পড়েছেন শেষ টি-টোয়েন্টিতে। তার বদলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন।

আজ প্রথমবারের মত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামছে বাংলাদেশ জাতীয় দল। সিলেটের এই ভেন্যুর আন্তর্জাতিক অভিষেক হয়েছে আরও চার বছর আগে। এই মাঠে অনুষ্ঠিত হয়েছে বিপিএলের বেশ কয়েকটি ম্যাচও। আর আজ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি দিয়ে চির সবুজ এই স্টেডিয়ামের সঙ্গে পথচলা শুরু হবে স্বাগতিকদের।

সিলেটে আজকের ম্যাচের মাধ্যমেই ত্রিদেশীয় সিরিজ, টেস্ট সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ সফর শেষ করবে লঙ্কানরা। গত ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হয়েছিলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ওই ম্যাচে ১৯৩ রান করেও ছয় উইকেটে হেরে যায় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ এবং টেস্ট সিরিজ জেতার পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজেও ১-০ তে এগিয়ে আছে সফরকারীরা।

বাংলাদেশ দল:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আবু জায়েদ রাহী, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।