সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ২৫ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শীর্ষস্থান হারালেন সাকিব

R khan
ফেব্রুয়ারি ২৫, ২০১৮ ৫:৫৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: কিছুদিন আগে শেষ হওয়া ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে নিজেকে নতুন করে চিনিয়েছেন অস্ট্রেলিয়ার হার্ডহিটিং ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। দলকে জিতিয়েছেন ট্রফিও। তবে এর খেসারত দিতে হচ্ছে বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসানকে। তিন ফরম্যাটে সেরা এই অল রাউন্ডার টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে নিজের স্থান হারিয়েছেন ম্যাক্সওয়েলের কাছে। অন্যদিকে ওয়ানডের পর টি-টুয়েন্টিতে বোলারদের র‍্যাঙ্কিংয়েও শীর্ষে উঠে এসেছেন আফগান যুবা লেগ স্পিনার রশিদ খান।

বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব সর্বশেষ টি-টুয়েন্টি খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে। এবছর ইনজুরির কারণ শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে খেলতে পারেননি এই ৩০ বছর বয়সী। তারপরও অল রাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানটা তার দখলেই ছিল। কিন্তু ট্রান্স-তাসমান সিরিজে এক সেঞ্চুরিসহ দ্বিতীয় সর্বোচ্চ ২৩৩ রান করার পাশাপাশি ৩ উইকেট পেয়েছেন ম্যাক্সওয়েল। দলও জিতেছে ট্রফি। সব মিলিয়ে সিরিজ শেষে ম্যাক্সওয়েল ৩৮৯ রেটিং পয়েন্ট নিয়ে উঠে এসেছেন অল রাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে। সাকিব বেশ পিছিয়ে পড়েছেন। যদিও দ্বিতীয় স্থানে, তার রেটিং ৩২৬।

অন্যদিকে টি-টুয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন নিউজিল্যান্ডের কলিন মুনরো (৮০১ রেটিং)। তার চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ম্যাক্সওয়েল।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।