আজ বৃহস্পতিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

‘শান্ত হও, পাকিস্তান তোমাদের শত্রু নয়’ ওয়াসিম আকরাম

খবর২৪ঘণ্টা,  ডেস্ক: কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলার পর ভারতীয় সেনাবাহিনীর পাল্টা হামলায় ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এদিকে ভারতের দুইটি যুদ্ধবিমান ভূপাতিত করার পাশাপাশি দুই পাইলটকে আটক করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এতে দুই দেশের মধ্যে যুদ্ধের দামামা।

এদিকে দেশ দুটি উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরাম সৌহার্দের বার্তা দিলেন। তিনি ভারতকে উদ্দেশে বলেছেন, ‘শান্ত হও, পাকিস্তান তোমাদের শত্রু নয়’।
ওয়াসিম আকরামের মতে, জঙ্গিবাদ ভারত ও পাকিস্তান দু’দেশেরই শত্রু। দু’দেশকে একসঙ্গে এর বিরুদ্ধে লড়াই করতে বললেন তিনি।

ওয়াসিম আকরাম ভারতের উদ্দেশে বুধবার টুইটারে লিখেন, ভারত ভারাক্রান্ত হৃদয়ে আমি বলতে চাই, ‘পাকিস্তান তোমাদের শত্রু নয়। সন্ত্রাসবাদ তোমাদের শত্রু আমাদেরও শত্রু! আমরা কেন বুঝতে পারছি না আমাদের লড়াই একই। এর আগে আর কত রক্ত ঝরবে? যুদ্ধে জঙ্গিদের পরাজিত করতে হলে দুই ভাইকে একসঙ্গে লড়াইয়ে নামতে হবে।’ এরপর তিনি টুইটে হ্যাশট্যাগ টুগেদারউইউইন হ্যাশট্যাগ নোটুওয়ার লেখেন।

ওয়াসিম আকরামের এই টুইটটি ভাইরাল হয়। এতে লাইক দিয়েছেন ৩৬ হাজার ৬ মানুষ। আর ৮হাজার ৯৯৬ জন ভিউয়ার্স টুইটটি পড়ছেন।

ভারতীয় বিমানবাহিনী পাকিস্তান সীমান্তের ওই হামলায় ১২টি মিরাজ ২০০০ বিমান দিয়ে হামলা চালায় বলে দাবি করছে। তারা মাত্র ২১ মিনিটের ওই হামলায় মিরাজ ২০০০ থেকে ১০০০ কেজি ওজনের বোমা বর্ষণ করেছে।

খবর ২৪ঘণ্টা/ জেএন


Download our Mobile Apps Today