সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২৯ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

র‌্যাংকিংয়ে শীর্ষে জার্মানি, পেছালো আর্জেন্টিনা

R khan
মার্চ ২৯, ২০১৮ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে হারলেও আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) র‌্যাংকিংয়ে শীর্ষেই রয়েছে জার্মানি। আর বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন সঙ্গে জেতার পর আগের দ্বিতীয় স্থানেই রয়েছে পাঁচবারের বিশ্বসেরারা। তবে স্পেনের বিপক্ষে বিব্রতকর হার সঙ্গী করা গত বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা পেছাবে এক ধাপ।আগামী ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে র‌্যাংকিং প্রকাশ করবে ফিফা জানিয়েছে সনি ইসপিএন।

এদিকে দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠ আসছে সৌদি আরবকে ৪-০ গোলে হারানো বেলজিয়াম। গত সোমবার নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হারা পর্তুগাল এক ধাপ পিছিয়ে চারে নামবে।
মঙ্গলবার স্পেনের কাছে ৬-১ গোলে হেরে যাওয়া আর্জেন্টিনা নেমে যাবে পাঁচে। ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে ছিটকে যাবে দুই বারের বিশ্ব সেরা দলটি।

লিওনেল মেসি বিহীন দলটির বিপক্ষে বিশাল জয়ের পরও এক ধাপ পিছিয়ে আটে নেমে যাচ্ছে ২০১০ সালের চ্যাম্পিয়ন দল স্পেন। ছয় ও সাতে থাকবে যথাক্রমে সুইজারল্যান্ড ও ফ্রান্স। দুই দলই দুই ধাপ করে এগোবে। আর এক ধাপ এগিয়ে নবম স্থানে উঠবে চিলি। চার ধাপ পিছিয়ে দশম স্থানে থাকছে পোল্যান্ড।

বড় অবনমন হচ্ছে ইতালির। ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া ইতালি ছয় ধাপ পিছিয়ে ২০তম স্থানে নেমে যাবে।
আগামী জুনে অনুষ্ঠেয় এবারের বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়া তাদের ইতিহাসের সর্বনিম্ন ৬৬তম স্থানে নেমে যাবে।
ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ২০ দল (১২ এপ্রিল থেকে কার্যকর)
১.জার্মানি

২.ব্রাজিল

৩.বেলজিয়াম

৪.পর্তুগাল

৫.আর্জেন্টিনা

৬.সুইজারল্যান্ড

৭.ফ্রান্স

৮.স্পেন

৯.চিলি

১০.পোল্যান্ড

১১.পেরু

১২.ডেনমার্ক

১৩.ইংল্যান্ড

১৪.তিউনিসিয়া

১৫.মেক্সিকো

খবর২৪ঘণ্টা.কম/রখ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।