আজ রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

রোনালদোর হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ইউভেন্তুস

স্পোর্টস ডেস্ক:প্রথম লেগে ছিল ২-০ ব্যবধানে হার। তাতে কী! দলে আছে ক্রিস্তিয়ানো রোনালদো, যার পেছনে রয়েছে অনেক অসম্ভবকে সম্ভব করার কাহিনী। আবারো তা করে দেখালেন সময়ের অন্যতম সেরা ফুটবলার। তার হ্যাটট্রিকে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ইউভেন্তুস।

তুরিনোর আলিয়াঞ্জ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে প্রতিযোগিতাটির শেষ আটের ফিরতি লেগে আতলেতিকোকে ৩-০ গোলে হারায় ইউভেন্তুস। দলের তিনটি গোলই করেন রোনালদো। তার নৈপুণ্যে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ আটের টিকিট নিশ্চিত করল সেরি আ চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ইউভেন্তুস। ২৭তম মিনিটে দলকে এগিয়ে নেন রোনালদো। বাঁ দিক থেকে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ফেদেরিকো বের্নারদেস্কির উঁচু করে নেওয়া ক্রস হেড দিয়ে জালে জড়ান পর্তুগিজ এই ফরোয়ার্ড। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিক দল।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দারুণ হেডে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। তার লাফিয়ে নেওয়া হেড ঠেকিয়ে দিয়েছিলেন আতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। কিন্তু গোললাইন প্রযুক্তি ভিএআরে দেখা যায় আগেই গোললাইন পেরিয়ে গিয়েছিল বল। এই গোলে দুই লেগ মিলিয়ে উভয় দলের গোল দাঁড়ায় ২-২।

টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার চার মিনিট আগে ইউভেন্তুসকে জয়সূচক গোল এনে দেওয়ার পাশাপাশি হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। এবার স্পটকিক থেকে জালের দেখা পান ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়।

বের্নারদেস্কি ডি-বক্সে ঢুকতেই তাকে পেছন থেকে আনহেল কোররেয়া ধাক্কা দিয়ে ফেলে দিলে পেনাল্টির বাঁশি রেফারি। নিচু করে নেওয়া শটে গোল করেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে তার গোল দাঁড়ালো ১২৪টি; হ্যাটট্রিক আটটি।

শেষ ষোলোয় দিনের অপর ম্যাচে নিজেদের মাঠে শালকেকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে ১০-২ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today