শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

রামেক মেডিকেলের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় ২ জনের

করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা যাননি। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের ওয়ার্ডে উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের বাড়িই রাজশাহী জেলায়। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। করোনা আক্রান্ত হয়ে ৩৪ জন ও উপসর্গ নিয়ে ৮৮ জন ভর্তি রয়েছেন রামেকের করোনা ইউনিটে। মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১২২ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৯ জন করোনা পজিটিভ শনাক্ত হন। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন শনাক্ত হন। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৫ দশমিক ৬২ শতাংশ।

জেএন

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১