আজ বুধবার, ৬ই নভেম্বর, ২০১৯ ইং, ২২শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রাবির সি ইউনিটের ফল প্রকাশ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিট’ এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (০৬ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ (২০১৯-২০২০) শিক্ষাবর্ষ সি-ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির চীফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. একরামুল হামিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এবছর ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে আসন সংখ্যার ১০ গুণ পরীক্ষার্থীর পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন করা হয়েছে। এ জন্য নির্বাচিতদের সর্বনিম্ন নম্বর গ্রুপ ১: ২৮, গ্রুপ ২: ২৭ এবং গ্রুপ ৩: ৩১। পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সমষ্টির ভিত্তিতে ফলাফল প্রকাশ হয়েছে।
উত্তীর্ণ ভর্তিচ্ছুদের আগামী ১৫-১১-২০১৯ থেকে ২০-১১-২০১৯ এর মধ্যে অনলাইনে ভর্তির বিভাগের পছন্দক্রম পূরণ করতে হবে। কোন ভর্তিচ্ছুনির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ করতে না পারলে সি-ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য এবং সি-ইউনিটের কোন বিভাগে ভর্তিরআর কোন সুযোগ থাকবে না।

পছন্দক্রম পূরণ করার সময় কোন ভর্তিচ্ছু কোন বিভাগে ভর্তি হতে আদৌ আগ্রহী না হলে সেটি পছন্দক্রম থেকে বাদ রাখতে পারবে। তবে পছন্দক্রমপ্রদানের পর তা অনুযায়ী কোন বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হলে সেই বিভাগে অবশ্যই ভর্তি হতে হবে, নতুবা সি-ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং পরবর্তীতে সি-ইউনিটের কোন বিভাগে ভর্তির আর কোন সুযোগ থাকবে না।পরবর্তীতে আসন শূন্য হওয়া সাপেক্ষে শুধুমাত্র ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের বিভাগ-পছন্দের ক্রম অনুসারে স্বয়ংক্রীয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে।এজন্য প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আসতে হবে না – নোটিশে জানতে পারবে।

পছন্দক্রম পূরণকারী ভর্তিচ্ছুদের মধ্যে মেধাক্রম অনুসারে প্রথম নির্বাচন তালিকা ২৩.১১.১৯ তারিখ অপরাহ্ণে বিশ্ববিদ্যালয় ভর্তি ওয়েবসাইট http://admission.ru.ac.bd/undergraduate/-তে প্রকাশিত হবে। ১ম নির্বাচিত তালিকায় নির্বাচিতদের ২৫ নভেম্বর – ০১ ডিসেম্বর, ২০১৯ ভর্তি হতে হবে। এ ছাড়াও শূন্যআসনের জন্য অপেক্ষমান তালিকা থেকে মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্বাচন করা হবে, যার সম্ভাব্য সময়সূচী যথাসময়ে প্রকাশ করাহবে।

যে সকল উত্তীর্ণ ভর্তিচ্ছু পরীক্ষার সময় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তি হতে আগ্রহ প্রকাশ করে বৃত্ত পূরণ করেছে, তাদের ব্যবহারিকপরীক্ষা সংক্রান্ত নোটিশ আগামী ১১.১১.১৯ তারিখ অপরাহ্ণে প্রকাশ করা হবে। ব্যবহারিক পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থী উক্ত বিভাগে ভর্তির কোনসুযোগ পাবে না, তবে অন্যান্য বিভাগগুলোতে ভর্তির সুযোগ বহাল থাকবে।

মুক্তিযোদ্ধা কোটা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটার ভর্তি সংক্রান্ত পরবর্তী কার্যক্রম ছাত্র উপদেষ্টা দপ্তর এবং শারীরিক প্রতিবন্ধী কোটার ভর্তি সংক্রান্ত পরবর্তীকার্যক্রম প্রধান চিকিৎসকের দপ্তর থেকে পরিচালিত হবে। এ বিষয়ে তাদের পক্ষ থেকে যথাসময়ে বিজ্ঞপ্তি প্রদান করা হবে। সি-ইউনিটে পোষ্যকোটার ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত বিজ্ঞপ্তি ১১.১১.১৯ তারিখ অপরাহ্লে ওয়েবসাইটে প্রকাশ করা হবে।
ভর্তি সংক্রান্ত কোন সমস্যার জন্য অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা – বিকাল ৫টা) ইউনিট কার্যালয়ে যোগাযোগ করতে হবে।

খবর২৪ঘণ্টা/ জেএন


Download our Mobile Apps Today