সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৪ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে বিএফডিএফ’র বিতর্ক প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামীকাল

R khan
মার্চ ১৪, ২০১৮ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধিঃ ১০০ টিরও বেশী দলের অংশগ্রহণে আগামী ১৫ মার্চ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে  “Rajshahi University Fresher’s Devate championship 2018″। ৮ দিনব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম(বিএফডিএফ)। আগামীকাল বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুকরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান প্রতিযোগিতাটি উদ্বোধন করবেন। আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সাংবাদিক সম্মেলনের সংগঠনটির প্রধান নির্বাহী সদস্য মো. আবু ইউসুফ লিখিত বক্তব্যে এসব তথ্য জানান।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন  ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক  সৈয়দ আলী রেজা অপুর, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু এবং হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. রুকসানা বেগম সহ অন্যান্যরা। উদ্বোধনি অনুষ্ঠানের পর সংগঠনটির সদস্যদের অংশগ্রহণে একটি বাংলা ও ইংরেজি বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হবে।
৮ম বারের মতো অনুষ্ঠিতব্য সংসদীয় পদ্ধতির এই বিতর্কে বিশ্ববিদ্যালয়ের ১০০ টিরও বেশী  দল অংশগ্রহণ করছে। প্রথম পর্যায়ে ১৫ মার্চ শুরু হবে বিতর্কের বাংলা পর্ব এবং শেষ হবে ২২ মার্চ। এরপর ২৩ মার্চ থেকে ২৯ মার্চ অনুষ্ঠিত হবে ইংরেজি পর্ব। এরমধ্যে ১৬ ও ১৭ মার্চ একযোগে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন, সিরাজী ভবন, মমতাজ উদ্দিন কলা ভবন ও শহীদুল্লাহ কলা ভবনে প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় রাউন্ড সম্পন্ন হবে।
 আগামী ৩১ মার্চ বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় ডিনস্ কমপ্লেক্স মিলনায়তনে  সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হবে প্রতিযোগিতাটি।
‌সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান,সংগঠনটির উপদেষ্টামণ্ডলী এবং বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ।
এ বিতর্ক প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে থাকছে যমুনা টেলিভিশন, রেডিও পদ্মা, পদ্মা টাইমস, দৈনিক সোনালী সংবাদ এবং সোনার দেশ।
উল্লেখ্য যে ২০০৮ সাল থেকে “বিএফডিএফ এ অংশগ্রহণ করো নিজেকে প্রকাশ করো” এ স্লোগান কে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে কাজ করে যাচ্ছে সংগঠনটি।খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।