সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে: উপাচার্য

omor faruk
ফেব্রুয়ারি ১৫, ২০১৮ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব বলেছেন, ‘আন্তর্জাতিক মান সম্পন্ন নার্স তৈরির লক্ষ্যে মেডিকেল বিশ্ববিদ্যালয়ে একটি নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে। এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত নার্সিং প্রতিষ্ঠানগুলোর মান বজায় রাখতে মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্র নার্সিং ফ্যাকাল্টিসহ প্রয়োজনীয় সবকিছু করা হবে।’ গতকাল সকালে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশন নার্সিং কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।

উপাচার্য বলেন, চিকিৎসা ক্ষেত্রে উচ্চ শিক্ষা, গবেষণা, সেবার মান এবং সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ২২ ফেব্রুয়ারী প্রধান মন্ত্রী এ বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।’ তিনি আরো বলেন, ইতোমধ্যে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সরকারি-বেসরকারি সব মেডিকেল কলেজ, নার্সিং কলেজ ও অন্যান্য মেডিকেল ইনস্টিটিউটের প্রায় সবগুলোই এ বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত হয়েছে। জমি অধিগ্রহন ও ডিপিপি (ডেভ্্লপমেন্ট প্রজেক্ট প্রোফাইল) প্রণয়নের প্রক্রিয়া চলছে। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আরএডিপি’র (সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি) অন্তর্ভুক্ত হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ বিশ্ববিদ্যালয়ের বাজেট বরাদ্দ সম্পর্কে সংশ্লিষ্ট মন্ত্রনালয়কে অবহিত করা হয়েছে বলে উপাচার্য জানান।

রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশন নার্সিং কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ডা. মামুন উর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. নাজিম উদ্দিন আহম্মেদ, ডায়াবেটিক এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. এম বজলুর রহমান, রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ মনিজ্জা বেগম। অনুষ্ঠান সঞ্চালনা করেন, এ কলেজের শিক্ষক রুনা খাতুন। এসময় কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।