শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

তবে পাঁচজনই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এর আগের দিন হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছিল।
এছাড়া রাজশাহী জেলায় তুলনামূলকভাবে করোনা সংক্রমণের হারও কমে এসেছে। বর্তমানে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৪ দশমিক ৩৯ শতাংশ।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত পাঁচজনের মধ্যে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনার একজন করে রোগী ছিলেন। তাদের তিনজন পুরুষ ও দুজন নারী। তারা করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। ভর্তির পর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের আগেই তাদের মৃত্যু হয়।

চলতি মাসে এ নিয়ে মোট ১৪৪ জনের মৃত্যু হলো। এর আগে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯ জন। এনিয়ে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ১১৬ জন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে জেলার ৩৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ৪ দশমিক ৩৯ শতাংশ।

জেএন

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১