ঢাকাসোমবার , ২৫ জুলাই ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি যুদ্ধের পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২৫, ২০২২ ৯:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে সি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সোমবার (২৫ জুলাই) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে ১৮ হাজার ভর্তিচ্ছু নিয়ে প্রথম শিফটের এ পরীক্ষা শুরু হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২৫ জুলাই সি ইউনিটে প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। চার শিফটে অনুষ্ঠিত হবে প্রথম দিনের ভর্তি পরীক্ষা। বেলা ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে ২টা এবং সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা চলবে।

ক্যাম্পাসের প্রতিটি কেন্দ্রে পরীক্ষার ৩০ মিনিট পূর্বে প্রবেশ করতে পারবে পরীক্ষার্থীরা। এবছর সি ইউনিটে মোট ভর্তিচ্ছু শিক্ষার্থী সংখ্যা ৭২ হাজার ৪১০ জন।

পরীক্ষার কেন্দ্রে নিরাপত্তা বিষয়ে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, সেন্টারগুলোতে পরীক্ষা অত্যন্ত নিখুতভাবে অনুষ্ঠিত হবে। পরীক্ষা কেন্দ্রে কোন ধরণের অসদুপায় কিংবা জালিয়াতির সুযোগ নেই৷ তবে যদি কেউ এমন উপায় অবলম্বন করেন, তবে তার ওএমআর সিট বাতিল করা হবে।

ভর্তি পরীক্ষার নিরাপত্তার রক্ষার্থে প্রশাসনের নির্দেশনায় বলা হয়েছে, পরীক্ষা চলাকালে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নির্দেশনা অনুসারে প্রতিদিন পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কক্ষের প্রবেশগেট খুলে দেয়া হবে। পরীক্ষা চলাকালে কোন ভর্তিচ্ছু পরীক্ষা কক্ষের বাইরে যেতে পারবে না এবং পরীক্ষার হলে মোবাইল ফোন ও ক্যালকুলেটরসহ মেমোরীযুক্ত অন্য কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না।

২০২১-২২ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটের মাধ্যমে শুরু হচ্ছে আজকের ভর্তি পরীক্ষা। যা চলবে ২৫-২৭ জুলাই। ২৬ জুলাই এ ইউনিট ও ২৭ জুলাই বি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।