সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী জেলায় পৌণে ৩ লাখ শিশুকে ভিটামিন ”এ” প্লাস খাওয়ানো হবে

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২১, ২০১৭ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
আগামী ২৩ ডিসেম্বর রাজশাহী জেলার ৯টি উপজেলার ২ লাখ ৮৬ হাজার ৭৭০ জন শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উপলক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার

 

দিকে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এ তথ্য জানান রাজশাহীর সিভিল সার্জন ডা. সঞ্জিত কুমার সাহা।
সভায় জানানো হয়, ৬ মাস থেকে ১১ মাস বয়সি শিশুদের নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ( ১ লক্ষ আই. ইউ) ও ১২ থেকে ৫৯ মাস বয়সি সকল শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল ( ২ লক্ষ আই. ইউ) খাওয়ানো হবে। এ ছাড়া শিশুর ৬ মাস বয়স পর্যন্ত শুধুমাত্র মায়ের বুকের দুধ খাওয়ানো এবং ৬ মাস পূর্ণ হলে দুধের পাশাপাশি ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানো বিষয়ক পুষ্টি বার্তা প্রচার। ২৩ ডিসেম্বর শনিবার সকাল ৮টা থেকে এ কার্যক্রম শুরু হবে।

 

এবারের লক্ষ্যমাত্রা ৬ মাস থেকে ১১ মাস বয়সি ২৮ হাজার ২৮২ জন শিশু ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সি ২ লাখ ৫৮ হাজার ৪৮৮ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলার ৯টি উপজেলার ১ হাজার ৭ শত ৪৪ আউটরীচ, ৭৩ অতিরিক্ত ও ভ্রাম্যমাণ ৩৯টি কেন্দ্রের মাধ্যমে ক্যাপসুল খাওয়ানো হবে।

 

ক্যাম্পেইনে ২৪১ জন স্বাস্থ্য সহকারী, ৩৭৬ জন পরিবার কল্যাণ সহকারী ও ৩ হাজার ৭১২ জন কর্মী অংশ নিবে। এদিন তথ্য আদান প্রদানের জন্য জেলা কন্ট্রোল রুম সার্বিক সহযোগিতায় কাজ করবে।
আরো উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডা. অমিত কুমার প্রামানিক, মেডিকেল অফিসার সিএস ডা. প্রদীশ কুমার রাজশাহী জেলায় পৌণে ৩ লাখ শিশুকে ভিটামিন ”এ” প্লাস খাওয়ানো হবে বিশ্বাস প্রমূখ।

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।