ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী অঞ্চলে বড় ধরনরে নাশকতার পরকিল্পনা ছিলো জঙ্গিদের: মুফতি মাহমুদ

admin
নভেম্বর ২৮, ২০১৭ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহী অঞ্চলে বড় ধরনরে নাশকতার পরকিল্পনা ছিলো জঙ্গিদের। চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানায় অভিযান শেষ করার পর এ তথ্য জানান র‌্যাব- এর মিডিয়া উইয়িংসের পরিচালক মুফতি মাহমুদ।

এ অভিযানে মোট তিন জঙ্গি নিহত হয়েছেন। দুপুর দেড়টার দিকে অভিযান শেষে আজ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে তিনি এ তথ্য জানান।

এসময় তিনি আরও জানান, জঙ্গিদের পরিকল্পনা ছিলো রাজশাহী অঞ্চলে বড়ধরনের নাশকতা করার। সেই লক্ষ্যে তারা দূর্গম চরের ওই বাড়িটি ভাড়া নেয়। তারা এনজিও কর্মী হিসেবে বাড়িটি ভাড়া নিয়ে জঙ্গি আস্তানা গড়ে তুলে। চরে আগত বিদেশে পাখি নিয়ে কাজ করার কথা বলে ক্যামেরা দিয়ে তারা বিভিন্ন সময় ছবি তুলত বলেও জানান ওই কর্মকর্তা।

তিনি সাংবাদিকদের জানান, জঙ্গি আস্তানা থেকে দুটি পিস্তল, দুটি ম্যাগজিন উদ্ধার করে। এছাড়া বিপুল পরিমাণ শক্তিশালী বিস্ফোরক, ১২টি শক্তিশালী ডেটোনেটর ও হাত গ্রেনেড, তিনটি আইইডি নিস্ক্রিয় করেছে র‌্যাবের বোমা ডিস্পোজাল দল। ঢাকার মীরপুরে গ্রেপ্তারকৃত জঙ্গি সদস্য আব্দুল্লার সহযোগিদের দেওয়া তথ্য মতে চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুলি জঙ্গি আস্তানায় র‌্যাব অভিযান চালায় বলেও জানান ওই কর্মকর্তা।

এসময় আস্তানার ভিতরে তিনটি মৃতদেহ ছিন্নবিচ্ছিন্ন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করা হচ্ছে। তবে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। ঢাকার মীরপুরে গ্রেপ্তারকৃত জঙ্গি সদস্য আব্দুল্লাহর দেওয়া তথ্য মতে চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুলি জঙ্গি আস্তানায় র‌্যাব অভিযান চালায় বলেও জানান ওই কর্মকর্তা।

এর আগে ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) আনোয়ার লতিফ। দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে র‌্যাবের এডিজি আনোয়ার লতিফ চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানা এলাকায় এসে পৌছেন। এরপর তিনি হেলিকপ্টার থেকে নেমে ঘটনাস্থলে যান।

তার আগে ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিম ঘটনাস্থলে এসে পৌঁছে। সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা হতে আসা ১২ সসদস্যর বোম ডিস্পোজল টিম গিয়ে চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুলির ওই জঙ্গি আস্তানায় গিয়ে পৌঁছেন। এরপর সেই দলেল সদস্যরা জঙ্গি আস্তানায় প্রবেশ করেন।

র‌্যাব রাজশাহী-৫ এর পরিচালক মুফতি মাহমুদ মঙ্গলবার সকাল নয়টার দিকে সাংবাদিকদের জানান, র‌্যাব সদস্যরা রাত ৩ টা থেকে ঘিরে রাখে বাড়িটি। এরপর থেকে জঙ্গিদের বারবার আত্নসমর্পণের আহবান জানানো হয়। কিন্তু বাড়ির ভিতর থেকে দুই দফায় বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

রাজশাহী র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চর আলাতুলি গ্রামের একটি বাড়ি ঘেরাও করে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এসময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ ও গুলি করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এরপর বাড়িটিতে আগুন লেগে যায়।

এ ঘটনায় বাড়ি মালিক রাসিকুলসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটককৃত অপর দু’জন হলেন, রাসিকুলের স্ত্রী নাজমা ও তাঁর শ্বশুর খোরশেদ আলম। রাসিকুলের বাড়ি গোদাগাড়ীর চড় আষাড়িয়াদহ গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুর রহমান পাকুর ছেলে।

খবর২৪ ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।