সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর মোহনপুরে স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণ

R khan
জানুয়ারি ১৬, ২০১৮ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

মোহনপুর প্রতিনিধি: একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে।কাদা-পানিতে একাকার হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পরে। আর বর্ষা মৌসুমে তো চলাই যায় না। রাজশাহী মোহনপুর উপজেলা ধূরইল ইউনিয়নের পোল্লাকুড়ি গ্রাম হতে কালিগ্রাম যাওয়ার রাস্তার খালের দুপার্শ্বে স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণ করছেন এলাকাবাসী। রাস্তাটি নির্মিত হলে পোল্লাকুড়ি গ্রাম আমরাইল গ্রাম কালীগ্রামী সাথে প্রত্যন্ত গ্রামের সড়ক যোগাযোগ ব্যবস্থা অনেকটা সহজ হবে বলে জানিয়েছে স্থানীয়রা।
এলাকাবাসী সূত্রে জানা যায়,দীর্ঘদিন ধরে এই গ্রামের প্রায় এক হাজার পরিবার সড়কের অভাবে যাতায়াতে মানবেতর জীবন যাপন করছেন।বর্ষায় কাদাপানি মেখে বহু কোমলমতি শিক্ষার্থীসহ কৃষক শ্রমজীবি লোকজন দুর্ভোগের মধ্যে যাতায়াত করে থাকে।তাদের এই বন্দী জীবন দশা  থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে ঘন কূয়াশা আর হিমেল হাওয়া উপক্ষো করে গ্রামের প্রায় ৩ শত লোকজন রাস্তা নির্মাণের লক্ষ্যে সোমবার থেকে স্বেচ্ছাশ্রমে মাটি কাটা শুরু করেন।এতে এই পাড়ার লোকজনের মধ্যে রাস্তা নির্মাণের আশার সঞ্চার হয়েছে।ভুক্তভোগী ধূরইল ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল আলম জানান, অনেকদিন ধরে এলাকাবাসী দুর্ভোগ থাকায় আমরা সবাই মিলে ইউপি চেয়ারম্যান ও এলাকাবাসীদের সহয়োগিতায় স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মানের উদ্যোগ নেই। রাস্তা নির্মাণের কাজ এগোচ্ছে সরকারি সাহায্য পেলে দ্রুত সড়কের কাজ সম্পন্ন করা সম্ভব হবে। রাস্তা নির্মাণ কাজে গ্রামবাসীর সাথে অংশ নেন ইউপি সদস্য আজাদ আলী, আলমগীর হোসেন, নাসির উদ্দিন, আবুল কাশেম, আলাউদ্দিন, হেলাল উদ্দিন,সেকান্দর আলী, মাহাবুল,মিলন,সাইফুল,বাবুল হোসেন।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কাজিম উদ্দিন জানান, দীঘদিন ধরে এই পাড়ার লোকজন সড়কের অভাবে দুর্ভোগ পোহাচ্ছে। স্বেচ্ছাশ্রমে মাটি কেটে রাস্তা নির্মাণের যে উদ্যোগ এলাকাবাসী গ্রহন করেছেন। আমি তাদেরকে সাধুবাদ জানাই এবং রাস্তাটি সম্পন্ন করতে যা করা প্রয়োজন আমি সবই করবো।খবর২৪ঘণ্টা.কম/নজ  

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।