ঢাকারবিবার , ১৭ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর বাজারে ২০০ টাকা কেজি টমেটো !

admin
ডিসেম্বর ১৭, ২০১৭ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মহানগরীর বাজারে আসতে শুরু করেছে শীতকালের অন্যতম সবজি টমেটো। যা সালাত তৈরি করতে বা তরকারিতে স্বাদ বাড়িয়ে দেয়। সেই টমেটো গত কয়েকদিন ধরে রাজশাহী মহানগরীর বাজারগুলোতে বিক্রি হতে শুরু করেছে। তবে দাম আকাশ ছোঁয়া। বাজারে এসেই যার দাম ২০০ টাকা কেজি।
সামর্থ্যবান ছাড়া কোন মধ্যবিত্তের টমেটোতে হাত দেওয়ার ক্ষমতা নেই। কারণ হাত দিলেই আগুনে ছ্যাঁকা লাগার মত অবস্থা হয়ে যাবে।

শনিবার সন্ধ্যায় নগরীর লক্ষীপুর কাঁচা বাজারে এক দম্পতি দাম না শুনেই অন্যান্য সবজির সাথে টমেটা হাফ কেজি দিতে বলে দোকানিকে। দোকানি হাফ কেজি টমেটোর দাম ১০০ ধরাতেই। তারা ব্যাগ থেকে টমেটো বের করে আবার দোকানির ঝুড়িতে রেখে দেয়। দাম শুনেই তার চোখ চড়কগাছ হয়ে গিয়েছিল।
পরে দোকানির সাথে কথা বলে জানা গেছে, দিনের বেলায় সেই একই টমেটো বিক্রি করেছেন ২২০ টাকা কেজি। সন্ধ্যা হয়ে যাওয়ায় তিনি ২০ টাকা কমিয়ে ২০০টাকা কেজি বিক্রি করছিলেন। দাম বেশি প্রশ্নে তিনি বলেন, পাইকারি বাজারেই অনেক দাম তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে ছোট টমেটো যার দামও কেজি প্রতি ১২০ টাকা।

এটা শুধু লক্ষীপুর বাজারের চিত্র নয় নগরীর প্রায় প্রত্যেকটা বাজারেই এমন চিত্র রয়েছে। টমেটো নিত্য প্রয়োজনীয় না হলেও মানুষ সালাদ তৈরি ও তরকারির স্বাদ বাড়ানোর জন্য নিয়ে থাকেন।

উল্লেখ্য, এ বছর পেঁয়াজ ১৮ টাকা কেজি থেকে শুরু করে ১২০ টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে। ভারতীয় পেঁয়াজও ৮০ থেকে ৮৫ টাকার উপরে উঠে যায়।

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।