সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৩০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে ব্লাস্ট  মেলা অনুষ্ঠিত

omor faruk
ডিসেম্বর ৩০, ২০১৭ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
আইন ও অধিকার বিষয়ক সচেতনতায় বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) গতকাল শনিবার দিনব্যাপি মেলার আয়োজন করেন। কাশিয়াডাঙ্গা কলেজ মাঠে এই মেলা অনুষ্ঠিত হয়। সকালে জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিনের শুরু হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্লাস্ট রাজশাহী ইউনিটের সভাপতি এ্যাডভোকেট আলহাজ্ব নজমুস সা’দাৎ।
প্রধান অতিথি ছিলেন এডিসি শিক্ষা নাছিমা খাতুন। বিশেষ অতিথি ছিলেন মানবাধিকার কর্মী রাজিয়া সুলতানা, ব্লাস্ট’র প্রকল্প সমন্বয়কারী সদস্য এ্যাডভোকেট আব্দুস সামাদ ও কাশিয়াডাঙ্গা কলেজের অধ্যক্ষ গোলাম গাউস সহ কাশিয়াডাঙ্গা কলেজের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, শুধিজন এবং আইনী সহায়তাপ্রাপ্ত নারীবৃন্দ। শুভেচ্ছা বক্তব্য ও মেলার সার্বিক দায়িত্বে ছিলেন ব্লাস্ট রাজশাহী ইউনিটের প্রকল্প সমন্বয়কারী সামিনা বেগম।
শুভেচ্ছা বক্তব্যে সামিনা বেগম বলেন ব্লাস্ট একটি স্বেচ্ছাসেবী অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে ১৯৯৪ সাল থেকে দেশব্যাপী গরীব, অসহায় মানুষের বিনামুল্যে আইনি সহায়তা প্রদান ও সালিসে বিরোধ নিস্পত্তির পাশাপাশি বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। সেইসাথে ব্লাস্ট আইন ও অধিকার বিষয় নিয়েও কাজ করছে বলে তিনি জানান।
প্রধান অতিথি বলেন ব্লাস্ট সর্বদা  গরীব অসহায়দের সহায়তা প্রদান করে যাচ্ছে। এই সহায়তার জন্য ইতোমধ্যে ব্লাস্ট’র সুনাম চারিদিকে ছড়িয়ে পড়েছে। এই সুনাম ধরে রাখার জন্য তিনি সকল কর্মকর্তা ও কর্মচারীদের অনুরোধ জানান। তিনি আর বলেন ব্লাস্ট’এ সহায়তা নিতে কোন ভয় বা অর্থ লাগেনা। উপরোন্ত ব্লাস্ট সহায়তা নিতে আসা ব্যক্তিদের যাতায়াত ভাতাসহ অন্যান্য ভাতা প্রদান করে থাকে। তাদের কার্যক্রমের মধ্যে নারী নির্যাতন, বিবাহ সক্রান্ত জটিলতা প্রাধান্য পেয়ে থাকে বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন। যারা আইনী সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন বা অর্থের অভাবে আইনী সহায়তা নিতে পারছেন না তাদের ব্লাস্টে এসে বিনামুল্যে আইনী সহায়তা নেওয়ার আহবান জানান তিনি।
খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।