সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ৪ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে দেড় লাখ টাকা জরিমানা আদায়

R khan
মার্চ ৪, ২০১৮ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : গত ফেব্রুয়ারি মাসে রাজশাহী বিএসটিআই’র অভিযানে ১ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
রাজশাহী ও রংপুর বিভাগের রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ, পঞ্চগড়, লালমনিরহাট, দিনাজপুর, নাটোর, পাবনা ও বগুড়া জেলার বিভিন্ন উপজেলায় ১১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন অধ্যাদেশ,১৯৮৫” এর আওতায় বিএসটিআই এর মান সনদ না থাকার জন্য ও অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করার দায়ে এবং “দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস এন্ড মেজার্স অর্ডিন্যান্স,১৯৮২” এর আওতায় ওজন ও পরিমাপে কারচুপি এবং কাপড় পরিমাপের ক্ষেত্রে অবৈধ গজ কাঠি ব্যবহারের দায়ে অভিযান পরিচালনার মাধ্যমে ১১টি মামলায় ১ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও কর্মকর্তাদের সমন্বয়ে রাজশাহী ও রংপুর বিভাগের কুড়িগ্রাম, রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, রংপুর, গাইবান্ধা ও নীলফামারী জেলার বিভিন্ন এলাকায় বিএসটিআই এর মান সনদ গ্রহণে উদ্বুদ্ধকরণ, পণ্য সামগ্রীর গুণগত মান যাচাই, অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার, ওজন ও পরিমাপে কারচুপি রোধকল্পে এবং মাছ ও ফলমূলে ফরমালিনের উপস্থিতি পরীক্ষার নিমিত্তে ২২টি সার্ভিল্যান্স/স্কোয়াড অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে বিএসটিআই’র এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে আরো জানানো হয়।

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।