সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৯ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে তাপমাত্রার পরিমাণ কমলেও ঠাণ্ডা কমেনি

omor faruk
জানুয়ারি ৯, ২০১৮ ৭:৫৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
গত দু’দিনের তুলনায় রাজশাহী মহানগর ও আশেপাশের উপজেলায় তাপামাত্রার পরিমাণ কমলেও ঠাণ্ডা কমেনি। মঙ্গলবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত রোববার রাজশাহীদে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৩ ডিগ্রি ও গত সোমবার অপরিবর্তিত তাপমাত্রা ৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল। প্রচণ্ড শীতের কারণে রাজশাহীর মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।
এতে খেটে খাওয়া দিনমজুর মানুষরা ব্যাপক কষ্টের মধ্যে পড়েন। সকালে কাজের সন্ধানে বাইরে বের হতে পারেন নি। কাজ না করতে পেরে পরিবারের সদস্যদের নিয়ে কষ্টের মধ্যে পড়েন।
এতে শীতের মধ্যেও রাজশাহী মহানগরীতে সরকারীভাবে শীতবস্ত্র বিতরণ করতে দেখা যায়নি। শীতবস্ত্র না পাওয়ায় ছিন্নমূল হত দরিদ্র মানুষরা সমস্যার মধ্যে পড়েন। একটি শীতবস্ত্রের অভাবে ছিন্নমূল মানুষরা হাহাকার করে।
এদিকে, গতকাল মঙ্গলবার রাজশাহীতে অন্যান্য দিনের তুলনায় তাপমাত্রার পরিমাণ কিছুটা কমলেও ঠান্ডা কমেনি। মঙ্গলবার সকাল ১০টার দিকে সূর্যের দেখা মেলে। সূর্য ওঠার পর ঠান্ডা কমে যায়। বিকাল ৩টার দিক থেকে বাতাস শুরু হলে আবার ঠাণ্ডা পড়ে যায়।
ঠাণ্ডার কারণে নগরীর বিভিন্ন বস্ত্রের দোকানগুলোতে শীতের পোশাক কিনতে ক্রেতারা ভিড় জমায়। ক্রেতাদের পদচারণায় মুখরিত হয়ে উঠে শীতবস্ত্রের দোকানগুলো। ক্রেতাদের পক্ষ থেকে অভিযোগ উঠেছে, শীত বাড়ার কারণে ব্যবসায়ীরা নির্ধারিত মূল্যের থেকেও বেশি দাম ধরছেন।
রাজশাহী আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রার পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে আরো জানানো হয়।

খবর২৪ঘণ্টা/এমকে

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।