ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

রংপুর সিটি নির্বাচন: ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

admin
নভেম্বর ২৬, ২০১৭ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

রংপুর প্রতিনিধি: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ছয় জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ফলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন সাত প্রার্থী।

রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের ১৩ প্রার্থীর মধ্যে ছয়জনের বাতিল হয়ে যায় বলে জানান নির্বাচনের রিটার্নিং ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার।

রিটার্নিং কর্মকর্তা বলেন, মনোনয়নপত্রের সঙ্গে ৩০০ ভোটারের সমর্থনের তালিকা জমা দিতে হয়। যাচাই-বাছাইয়ের সময় ছয় প্রার্থীর জমা দেওয়া তালিকায় অনেক ভুয়া ভোটারের নাম পাওয়া যাওয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।

এরা হলেন- এ কে এম আব্দুর রউফ মানিক, নাজমুল আলম নাজু, আব্দুল মজিদ, মেহেদী হাসান বনি, শাকিল রায়হান ও সুইটি আনজুম। এরা সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের সরফুদ্দীন আহমেদ ঝন্টু, বিএনপির কাওসার জামান বাবলা, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী আন্দোলন বাংলাদেশের এ টি এম গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফ।

রিটার্নিং কর্মকর্তা জানান, এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে চার এবং সাধারণ কাউন্সিলর পদে আট প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে।এর ফলে ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৩ এবং ৩৩টি সাধারণ কাউন্সিলর পদে ২১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আগামী ২৭ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে। আপিল নিস্পত্তি হবে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত। তাছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ ডিসেম্বর। আর ৬ ডিসেম্বর প্রতীক বরাদ্দ।

আগামী ২১ ডিসেম্বর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের কথা রয়েছে।

খবর ২৪ ঘণ্টা.কম/জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।