সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২১ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

যে কারণে পদত্যাগ করলেন রিচার্ড হ্যালসল

R khan
মার্চ ২১, ২০১৮ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: বাংলাদেশ দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসল পদত্যাগের পর থেকেই ক্রীড়াঙ্গনে একটাই প্রশ্ন, কেন সাবেক হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের দেখানো পথে হেঁটে স্বেচ্ছায় পদ থেকে অব্যাহতি নিলেন সহকারী কোচ?

এর উত্তর জানা গেছে, বিসিবির দেওয়া তথ্য অনুযায়ী, পরিবারকে সময় দিতেই কোচিং ছেড়েছেন হ্যালসল। বিশেষ করে অসুস্থ বাবার পাশে থাকতেই নিজ দেশে পাড়ি জমিয়েছেন তিনি।

হ্যালসলের পদত্যাগের ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘রিচার্ড গত চার বছর ধরে বাংলাদেশ দলের ম্যানেজমেন্টের অবিচ্ছেদ্য অংশ এবং জাতীয় দলের অনেক সাফল্যের সঙ্গী ছিলেন। অফিসিয়ালি পদত্যাগপত্র জমা দিয়েছেন রিচার্ড। আমরা বুঝতে পেরেছি যে তিনি পারিবারিক বিষয় বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি পরিবারের সঙ্গে থাকার ইচ্ছা ব্যক্ত করেছেন, বিশেষ করে অসুস্থ বাবার পাশে থাকতে চান। বোর্ড তার অগ্রাধিকারকে সম্মান জানায় এবং পদত্যাগপত্র গ্রহণ করেছে।’

এদিকে বাংলাদেশের সঙ্গে চার বছর কাজ করার পর হ্যালসল ধন্যবাদ জানিয়েছেন বোর্ডকে। এতে তার কোচিং ক্যারিয়ার সমৃদ্ধ হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

হ্যালসল তার পাঠানো বিবৃতিতে উল্লেখ করেন, ‘বাংলাদেশ ন্যাশনাল টিমের সঙ্গে দুর্দান্ত চারটি বছর কাটাতে পেরে আমি বোর্ডকে ধন্যবাদ জানাচ্ছি। চমৎকার কিছু সহকর্মীদের সঙ্গে কাজ করেছি এবং আমার ক্যারিয়ার সমৃদ্ধ করতে অনেক সুযোগ পেয়েছি। ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ সব জয়ের স্মৃতি সবসময় আমার সঙ্গে থাকবে। বাংলাদেশ টিমের সঙ্গে কাটানো সময়টা কখনোই ভুলবো না এবং ভবিষ্যতে তাদের প্রতিটি সাফল্য কামনা করি।’

২০১৪ সালের অক্টোবরে ফিল্ডিং কোচ হিসেবে বাংলাদেশ দলের সাথে কাজ করা শুরু করেন জিম্বাবুইয়ান কোচ রিচার্ড হ্যালসল। দীর্ঘদিন ধরে কাজ করার ফলে তার উপর তৈরি হয়েছে বিসিবির আস্থা। সেই আস্থার ফল হিসেবেই হয়ত একটা সময় তার কাঁধেই বোর্ড থেকে অর্পণ করা হয় দলের সহকারী কোচের দায়িত্ব।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।