সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১১ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মোহনপুরে নকল সিগারেট জব্দ, আটক ১

R khan
জানুয়ারি ১১, ২০১৮ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

মোহনপুর প্রতিনিধি:  রাজশাহী মোহনপুরে নকল সিগারেটসহ এক ডিলার কে আটক করেছে মোহনপুর থানা পুলিশ।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা থানা শৈলাকুপা .দোহারো গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে ও আকিজ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ঢাকা টোব্যাকো ইন্ডাস্ট্রিজ কেশরহাট দায়িত্ব নিয়োজিত জাকির হোসেন বাদী হয়ে নাকইল গ্রামের মৃত হরিমোহন চন্দ্র ছেলে শ্রী স্বপন চন্দ্র (৫০) শ্রী নারায়ন চন্দ্র (৫৫) শ্রী নারায়ন চন্দ্র ছেলে শ্রী চন্দ্রন কুমারকে আসামী করে মামলা দায়ের করেন।

থানা সূত্রে জানাগেছে, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন২০০৫ (২০১৩ সালে সংশোধনীসহ)এর বিধিমালা ১০ এর উপধারা (৩) অনুযায়ী বাংলাদেশে বিক্রিত তামাকজাত দ্রব্যের সকল প্যাকেট, মোড়ক, কৌটায় শুধুমাত্র বাংলাদেশে বিক্রয়ের জন্য অনুমোদিত। এই মর্মে একটি বিবৃতি মুদ্রিত না থাকলে বাংলাদেশ কোন প্রকার তামাকজাত দ্রব্য বিক্রয় করা যাবে না। সরকারে উপরোক্ত আদেশ অমান্য করে এবং ব্যান্ড রেজিষ্ট্রেশন বিহীর তৈরী নকল সেনার গোল্ড স্মাট ব্লাক গুদামজাত করে মেমো বিহীনভাবে বিভিন্ন ব্যক্তির কাছে পাইকারী ও খুরচা বিক্রয় করে আসছিল কেশরহাট এলাকার একটি অসাধু চক্র। বুধবার সন্ধ্যায় কেশরহাট বাজারে কামারগাঁ রোড়ে নারায়ন স্টোর,মুকুল স্টোর মুদি খানার দোকানে গোডাউন ঘরে বিভিন্ন ধরনের তামাকজাত দ্রব্যে অবৈধভাবে গুদামজাত করে বিভিন্ন লোকের কাছে খুচরা ও পাইকারী বিক্রি করিতেছে।এই সময় অভিযান চালিয়ে ১৩ টি কাগজের পেটি অবৈধ/নকল সিগারেট জব্দ করা হয় । জব্দকৃত সিগারেটর আনুমানিক মূল্য ৩ লক্ষ ৫১ হাজার টাকা।জব্দকৃত সিগারেট মধ্যে ছিল সেনরগোল্ড,ম্মাট ব্লাক।

জানাযায় এ বছরের বাজেটের নিন্মস্তরের ১০ শলাকার সিগারেটর প্যাকেটের দাম ২৩ থেকে ২৭ টাকা নির্ধারিত হওয়ায় পরেই বেপরোয়া হয়ে নকল সিগারেট ব্যবসায়ী স্বপন চন্দ্রসহ অসাধ চক্র। বেশি লাভের আশায় কোন ধরণের অনুমোদন ট্র্যাক্্রস্ট্যাম্প এবং ব্যান্ডরোল ছাড়াই নকল সিগারেট তৈরীর কর্মযজ্ঞ শুরু করে এবং একটি অসাধু চক্র তা রাজশাহীর বিভাগের বিভিন্ন বাজারে ছড়িয়ে দিচ্ছেন।  সরকার নির্ধারিত করা সিগারেট দাম কম হওয়ার এগুলো ক্রেতাদের আকৃষ্ট করছে এবং তাদের ধূমপানের মাত্রা বাড়াচ্ছে। আটককৃত নকল সিগারেট ব্যবসায়ী শ্রী স্বপন চন্দ্র দীর্ঘদিন হতে রাজশাহী পবার মের্সার্স স্বপ্নীল ট্রেডার্স নওহাটা বাজার মালিক হাকিম,নাজমুল,রানা নিকট হতে ওই সিগারেট ক্রয় করে গুদামজাত করে ছিল।

মোহনপুর থানার ওসি তদন্ত জানান নকল সিগারেট ব্যবসায়ী শ্রী স্বপন দীর্ঘদিন থেকে সরকার কে রাজস্ব ফাঁকি দিয়ে নকল সিগারেট এর ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার আসামী কে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ এবং পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।